English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনারায় মৃত্যু হয়েছে ৯লাখ ৬৫হাজার ৬৫জনের,গত ২৪ ঘন্টায় প্রাণ গেছে ৩,৬৬৫ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৩১ হাজার ৪৭৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৪৪ হাজার ৬৪৯ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৬৬৫ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৬৫ হাজার ৬৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২৮ লাখ ২২ হাজার ২৬০ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৪৭১ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৩ লাখ ৮২ হাজার ৯১২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ২৩৮ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭০ লাখ ৪ হাজার ৭৬৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৩৪৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪ হাজার ১১৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৯৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪২ লাখ ৫০ হাজার ১৪০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৭ হাজার ৩৮২ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ৮৫ হাজার ৬১২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮৭ হাজার ৯০৯ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৯২ হাজার ৬৫০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৪৪ হাজার ৬২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ২৮২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৮৯৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৩০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৮ লাখ ৫১ হাজার ২২৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৩ হাজার ৩৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৪৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৪১৮ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৯ হাজার ৩৫৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৬৫ হাজার ৭৬ জন। মারা গেছেন ২৪ হাজার ২০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩৩ হাজার ১৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৭৮ জন।মৃত্যু ১৬৯ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৬২ হাজার ৮৬৫ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৩৬৯ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭ হাজার ৮৩৭ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৯৪ হাজার ১২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৬৭ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ২৫৮ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৫৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯৬ হাজার ২২৪ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৬১ হাজার ২১১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৫৫ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৯৫৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯০ হাজার ৭১ জন।
স্পেনে আক্রান্ত ৬ লাখ ৫৯ হাজার ৩৩৪ জন।মোট মৃত্যু ৩০ হাজার ৪৯৫ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ৩১ হাজার ৩৬৫ জন। মারা গেছেন ১৩ হাজার ৫৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ২৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৩১ জন এবং মৃত্যু ২৫৪ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ৫২ হাজার ৭৬৩ জন। মারা গেছেন ৩১ হাজার ২৮৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৯১ হাজার ৫৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৬৯ জন।মৃত্যু ১১ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪৬ হাজার ২৭৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ২৮৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৯ হাজার ৭৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬০০ জন এবং মৃত্যু ৩২ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ২২ হাজার ১৪০ জন।মোট মৃত্যু ২৪ হাজার ৩০১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৯ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৭ জন এবং মৃত্যু ১৮৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৪ হাজার ২৫৭ জন। মারা গেছেন ৪১ হাজার ৭৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৯৯ জন এবং মৃত্যু ১৮ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৮ হাজার ৯১৮ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৩৯ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪৪ জন এবং মৃত্যু ২৬ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৯ হাজার ৭৫৪ জন।মোট মৃত্যু ৪ হাজার ৪৮৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৪৩৯ জন।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ১৯ হাজার ৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৩৮ জন।মোট মৃত্যু ৮ হাজার ৫৫৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৪ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৫৯১ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৫ হাজার ৬৭১ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪১৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৩০৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ২ হাজার ৮৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১৯ জন।মোট মৃত্যু ৭ হাজার ৫০৬ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬১ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২৩৩ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ১৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮৭ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৭০৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৩৫১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন