English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩কোটি ১৪লাখ ৮২হাজার ৬০৪জন, মৃত্যু হয়েছে ৯লাখ ৬৯হাজার ২৯৮জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার ৬০৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৫১ হাজার ১২৯ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ২৩৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৬৯ হাজার ২৯৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩১ লাখ ১০ হাজার ৮৬ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৮২৬ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৩ লাখ ৪১ হাজার ৩৮৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৮৩২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭০ লাখ ৪৬ হাজার ২১৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৩৭২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪ হাজার ৫০৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৮৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪২ লাখ ৯৯ হাজার ৫২৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৪৯৩ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ ৬০ হাজার ১০৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮৮ হাজার ৯৬৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৯৪ হাজার ৭২০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৬০ হাজার ৮৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৪৫৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৩৫০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৫৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৮ লাখ ৮৭ হাজার ১৯৯ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৯ হাজার ৫৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৯৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৪৮৯ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭১ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ১১ হাজার ৯৭৩ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৭২ হাজার ৮৯৬ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৪৭৪ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২২ হাজার ৪১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১ জন।মৃত্যু ১০৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৭০ হাজার ৪৩৫ জন। মারা গেছেন ২৪ হাজার ৩৯৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪০ হাজার ৯০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৫৯ জন।মৃত্যু ১৮৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৯৭ হাজার ৬৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৪২ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ৪৯৩ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৩০২ জন।
স্পেনে আক্রান্ত ৬ লাখ ৭১ হাজার ৪৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৫৭ জন।মোট মৃত্যু ৩০ হাজার ৬৬৩ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৬ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৬১ হাজার ৯৩৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭২৫ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৯৯২ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ২০৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ৪০ হাজার ১৪৭ জন। মারা গেছেন ১৩ হাজার ৪৮২ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮ হাজার ৫৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৮২ জন এবং মৃত্যু ৪২৯ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ৫৮ হাজার ৬১ জন। মারা গেছেন ৩১ হাজার ৩৩৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৩ হাজার ৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৯৮ জন।মৃত্যু ৫৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪৭ হাজার ৪৬৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ২৯৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২১ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৯৪ জন এবং মৃত্যু ১২ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ২৫ হাজার ৪৮১ জন।মোট মৃত্যু ২৪ হাজার ৪৭৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬১ হাজার ৫২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৪১ জন এবং মৃত্যু ১৭৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৮ হাজার ৬২৫ জন। মারা গেছেন ৪১ হাজার ৭৮৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৬৮ জন এবং মৃত্যু ১১ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫০ হাজার ৬২১ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৭৯ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৭১৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭০৫ জন এবং মৃত্যু ৪০ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩০ হাজার ২৪৬ জন।মোট মৃত্যু ৪ হাজার ৫১২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১১ হাজার ৪৯৯ জন।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ২২ হাজার ৮৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮২১ জন।মোট মৃত্যু ৮ হাজার ৬২৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭০ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৭৫ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৬ হাজার ৩০৪ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪২০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৮৬৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৪ হাজার ৬১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৪৩ জন।মোট মৃত্যু ৭ হাজার ৫৭৪ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৪৩৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৯ হাজার ৫০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৫০ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৭২৪ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৭০৩ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন