ব্রেকিং নিউজ

আপডেট ৪ মিনিট ৪৯ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৮ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৬ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩ লাখ ৮৯৭ জন, নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১৭৩ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

ইউরোপ,উত্তর আমেরিকা,দক্ষিন আমেরিকায় করোনার আগ্রাসন পুণরায় শুরু হয়েছে।যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য,স্পেন,ফ্রান্স,ব্রাজিল,আর্জেন্টিনা,এশিয়ার দেশ ভারত ও ইরাকে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

বিজ্ঞাপন

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৭ লাখ ৮৩ হাজার ৫০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৮৯৭ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১৭৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৭৫ হাজার ৪৭১ জন মানুষ।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩৪ লাখ ৬৩৮ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৫৫২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৩ লাখ ৪৫ হাজার ৩০৯ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬২ হাজার ৮৩ জন বা ১%।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭০ লাখ ৯৭ হাজার ৯৩৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৬৯৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫ হাজার ৪৭১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৬৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৩ লাখ ৪৬ হাজার ১১০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৩৯১ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৬ লাখ ৪০ হাজার ৪৯৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯০ হাজার ২১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৮১ হাজার ৮২০ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৯৫ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ২৫২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৯ লাখ ৪৫ হাজার ৬২৭ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ১৫ হাজার ৮১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২১৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৬৪৯ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬০ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ১৭ হাজার ৯৪৯ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৭৭ হাজার ৫৩৭ জন। মারা গেছেন ২৪ হাজার ৫৭০ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫০ হাজার ৮০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১০২ জন।মৃত্যু ১৭৩ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৭৬ হাজার ৫৪৬ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৫৮৬ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৯ হাজার ৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৫০ জন।মৃত্যু ১১২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৫৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯১৭ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ৬৯৭ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২ হাজার ৯৮২ জন।

স্পেনে আক্রান্ত ৬ লাখ ৮২ হাজার ২৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৯৯ জন।মোট মৃত্যু ৩০ হাজার ৯০৪ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৪১ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৬৩ হাজার ২৮২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৪৬ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ১১৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯২ হাজার ৯০৫ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ৫২ হাজার ১৭৪ জন। মারা গেছেন ১৩ হাজার ৯৫২ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১৭ হাজার ২২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৭ জন এবং মৃত্যু ৪৭০ জনের।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ৬৮ হাজার ৬৯ জন। মারা গেছেন ৩১ হাজার ৪১৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৩ হাজার ৫৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮ জন।মৃত্যু ৭৮ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪৮ হাজার ৫২৩ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩২১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৫ জন এবং মৃত্যু ২৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ২৯ হাজার ১৯৩ জন।মোট মৃত্যু ২৪ হাজার ৬৫৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ৭৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭১২ জন এবং মৃত্যু ১৭৮ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৫৫১ জন। মারা গেছেন ৪১ হাজার ৮২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯২৬ জন এবং মৃত্যু ৩৭ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ১৭৮ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৭ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৬০ হাজার ৭৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৫৭ জন এবং মৃত্যু ২৮ জনের।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩০ হাজার ৭৯৮ জন।মোট মৃত্যু ৪ হাজার ৫৪২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৬৮৪ জন।

ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ২৭ হাজার ৫৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭২৪ জন।মোট মৃত্যু ৮ হাজার ৬৮২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৭৫৭ জন।

পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৬ হাজার ৮৮৬ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪২৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ১৫৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৬ হাজার ৩০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৯২ জন।মোট মৃত্যু ৭ হাজার ৬৩৯ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ৬৯৫ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯২ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৭৩৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৬৭০ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x