English

30 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩কোটি ২০লাখ ৯৭হাজার ১৬৯জন, মৃত্যু হয়েছে ৯লাখ ৮১হাজার ৯৬৭জনের

- Advertisements -
Advertisements
Advertisements

করোনার আগ্রাসন পুণরায় শুরু হয়েছে ইউরোপ,উত্তর আমেরিকা,দক্ষিন আমেরিকায়।যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য,স্পেন,ফ্রান্স,ব্রাজিল,মেক্সিকো,আর্জেন্টিনা,এশিয়ার দেশ ভারত ও ইরাকে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।
আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২০ লাখ ৯৭ হাজার ১৬৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১৩ হাজার ৬৬৮ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৪৯৬ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৮১ হাজার ৯৬৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩৬ লাখ ৭৯ হাজার ৯৭০ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৩৩২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৩ লাখ ৭২ হাজার ৮৬৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬২ হাজার ৩৬৮ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭১ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৬১৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬ হাজার ৫৫৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১১২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৩ লাখ ৯৮ হাজার ৯০৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৬৮৮ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৫২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৭ লাখ ৩০ হাজার ১৮৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯১ হাজার ১৭৩ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৭১ হাজার ৮৫০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ২৭ হাজার ৭৮০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৪৪৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৬৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯০৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৯ লাখ ৯২ হাজার ৮৮৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ২২ হাজার ২৪১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৩১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৭৯৯ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫০ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ২৩ হাজার ৬৯৯ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৮৪ হাজার ২৬৮ জন। মারা গেছেন ২৪ হাজার ৭৪৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৬২ হাজার ২৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৩১ জন।মৃত্যু ১৭৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৮২ হাজার ৬৯৫ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৮৭০ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৪৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৪৯ জন।মৃত্যু ৯৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৫ হাজার ২৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৮৩ জন। মোট মৃত্যু ৭৪ হাজার ৩৪৮ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬ হাজার ৭৩২ জন।
স্পেনে আক্রান্ত ৬ লাখ ৯৩ হাজার ৫৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৮৯ জন।মোট মৃত্যু ৩১ হাজার ৩৪ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৩০ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৬৫ হাজার ১৮৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯০৬ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ২০৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯৪ হাজার ২২৯ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ৬৪ হাজার ৭৯৯ জন। মারা গেছেন ১৪ হাজার ৩৭৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৪৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬২৫ জন এবং মৃত্যু ৪২৪ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ৮১ হাজার ১৪১ জন। মারা গেছেন ৩১ হাজার ৪৫৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৩ হাজার ৫৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭২ জন।মৃত্যু ৪৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪৯ হাজার ৪০৩ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩৪৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৫ হাজার ১৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৮০ জন এবং মৃত্যু ২৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৩২ হাজার ৭৯৮ জন।মোট মৃত্যু ২৪ হাজার ৮২৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৫ হাজার ৮৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬০৫ জন এবং মৃত্যু ১৮৪ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৭২৯ জন। মারা গেছেন ৪১ হাজার ৮৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৭৮ জন এবং মৃত্যু ৩৭ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৪ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৯৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৬৬ জন এবং মৃত্যু ৩৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৩২ হাজার ৬৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৫ জন।মোট মৃত্যু ৮ হাজার ৭৫৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭২ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৯৮৮ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩১ হাজার ৩৫৯ জন।মোট মৃত্যু ৪ হাজার ৫৬৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৭৮৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৮ হাজার ৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬৭ জন।মোট মৃত্যু ৭ হাজার ৭১১ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭২ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭০ হাজার ৭২৩ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৭ হাজার ৪১৮ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৩২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৯১৬ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২ হাজার ৫৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪০ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৭৫৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২০ হাজার ৬৬৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন