English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপন প্রস্তুতি ও নাগরিক সমাজের করণীয় শীর্ষক অনলাইন সেমিনার

- Advertisements -

স্বেচ্ছাব্রতী নাগরিক সংগঠন প্রত্যাশা ২০২১ ফোরামের আয়োজনে আগামী ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার বিকাল ৪ টায় “মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপন প্রস্তুতি ও নাগরিক সমাজের করণীয় শীর্ষক অনলাইন সেমিনার অনুষ্ঠিত হবে।
সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে অনলাইনে যুক্ত থাকবেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য অ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, বঙ্গবন্ধু ফাউন্ডেশ এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি এবং সুপ্রিম কোর্ট এর অ্যাডভোকেট জনাব মশিউর মালেক ও গণমাধ্যম ব্যক্তিত্ব, বিটিভি’র মাটি ও মানুষ অনুষ্ঠানের জনপ্রিয় উপস্থাপক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিক। সেমিনারে সভাপতিত্ব করবেন প্রত্যাশা ২০২১ ফোরাম এর চেয়ারম্যান জনাব এস এম আজাদ হোসেন।
এছাড়াও অনুষ্ঠানে সুশীল সমাজের আরো অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে তাদের মূল্যবান মতামত বা বক্তব্য রাখবেন।
আমরা সকলেই জানি যে ২০২০ সালে পালিত হচ্ছে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে উদযাপিত হবে মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উৎসব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় ক্ষুধা-দারিদ্র্য ও বৈষম্যমুক্ত একটি স্বনির্ভরশীল স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী নিজেও দারিদ্র্যমুক্ত বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের কথা বলেছেন।
আগামী ২০২১ সালে আমাদের মহান মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদ্যাপিত হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, যে জাতির সন্তানেরা রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করতে পারে, তাদের পক্ষে দারিদ্র্যও দূর করা সম্ভব। সেই বিশ্বাস ও প্রেরণা থেকেই আমরা বিশ্বাস করি, স্থানীয় সরকার, প্রতিষ্ঠান সমূহের সক্রিয় নেতৃত্ব যথাযথ পরিকল্পনা ও উদ্যোগ গ্রহণ করলে বঙ্গবন্ধুর সেই ক্ষুধাদারিদ্র্য ও বৈষম্যমুক্ত একটি স্বনির্ভরশীল স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।  সেই প্রত্যাশা নিয়ে স্বে”ছাসেবী নাগরিক সংগঠন প্রত্যাশা ২০২১ ফোরাম এর ২০০৫ সাল থেকে কাজ করে যাচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন