ব্রেকিং নিউজ

আপডেট সেপ্টেম্বর ২৫, ২০২০

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০, ৪ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ২ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২কোটি ৩৯লাখ ২৮হাজার ৫৮২জন, ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২লাখ ৪৮হাজার ৬১২জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৮৮৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১৬ হাজার ৭১৫ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৭৭৫ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৮৭ হাজার ৭৪২ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩৯ লাখ ২৮ হাজার ৫৮২ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৬১২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৪ লাখ ৩৪ হাজার ২২২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৩ হাজার ৩৩৮ জন বা ১%।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭১ লাখ ৮৫ হাজার ৪৭১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৩৫৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭ হাজার ৫৩৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৪২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৪ লাখ ৩৭ হাজার ৫৭৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৯১৯ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৪৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ১৬ হাজার ১০৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯২ হাজার ৩১৭ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪৭ লাখ ৫২ হাজার ৯৯১ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৫৯ হাজার ৯০৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ১২৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৮৮৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮১৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪০ লাখ ২৩ হাজার ৭৮৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ২৮ হাজার ৮৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৯৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৯৪৮ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ২৯ হাজার ৮২৯ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৯০ হাজার ৮২৩ জন। মারা গেছেন ২৪ হাজার ৯২৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭৪ হাজার ৯৬১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৫৫ জন।মৃত্যু ১৭৮ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৮৮ হাজার ৯৩০ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৯৩৮ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৩৫ জন।মৃত্যু ৬৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ১০ হাজার ৪৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৮৬ জন। মোট মৃত্যু ৭৪ হাজার ৯৪৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬০১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১০ হাজার ২৩৭ জন।

স্পেনে আক্রান্ত ৭ লাখ ৪ হাজার ২০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৫৩ জন।মোট মৃত্যু ৩১ হাজার ১১৮ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৪ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ৭৮ হাজার ২৬৬ জন। মারা গেছেন ১৪ হাজার ৭৬৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ৫৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪৬৭ জন এবং মৃত্যু ৩৯০ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৬৭ হাজার ৪৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬১ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ২৮৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯৫ হাজার ৯১৬ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ৯৭ হাজার ২৩৭ জন। মারা গেছেন ৩১ হাজার ৫১১ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৪ হাজার ৪১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৬ জন।মৃত্যু ৫২ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৫১ হাজার ৬৩৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ৪৬৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৬ হাজার ৮৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩১ জন এবং মৃত্যু ১২৪ জনের।

ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৩৬ হাজার ৩১৯ জন।মোট মৃত্যু ২৫ হাজার ১৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৭ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫২১ জন এবং মৃত্যু ১৭৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৩৬৩ জন। মারা গেছেন ৪১ হাজার ৯০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৩৪ জন এবং মৃত্যু ৪০ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৭২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪০ জন এবং মৃত্যু ২৮ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৩৭ হাজার ১০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৭৮ জন।মোট মৃত্যু ৮ হাজার ৭৯৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৭৬১ জন।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩১ হাজার ৮৫৭ জন।মোট মৃত্যু ৪ হাজার ৫৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৭৯৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ৭৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭২১ জন।মোট মৃত্যু ৭ হাজার ৭৮৫ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৪ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৯৬৪ জন।

পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৮ হাজার ২১৭ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৩৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৩৯২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৩২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৮৬ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৭৮১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২১ হাজার ৭৬২ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x