ব্রেকিং নিউজ

আপডেট সেপ্টেম্বর ২৮, ২০২০

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০, ৪ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ২ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২লাখ ৪৮হাজার ১৬৫জন,সুস্থ্য হয়েছেন ২লাখ ২৮হাজার ১২২জন

এস এম আজাদ হোসেন

নিরাপদ নিউজ

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৬ হাজার ৫৮৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ১৬৫  জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৬৫৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ২ হাজার ৩৯৮ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪৬ লাখ ৩৭ হাজার ৮৬৭ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৮ হাজার ১২২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৬ লাখ ১ হাজার ৩২৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৪ হাজার ৯৯৬ জন বা ১%।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭৩ লাখ ২১ হাজার ৩৪৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৭৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৯ হাজার ৪৫৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৭৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৫ লাখ ৬০ হাজার ৪৫৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৭৬৭ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৪০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ৭৩ হাজার ৩৪৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯৫ হাজার ৫৭৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫০ লাখ ১৩ হাজার ৩৬৭ জন।

ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৩২ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ১৯৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৭৭৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৩৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪০ লাখ ৬০ হাজার ৮৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ১১ হাজার ৪৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৬৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ৩২৪ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৩ হাজার ২১৮ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ১৩ হাজার ৫৬ জন। মারা গেছেন ২৫ হাজার ৪৮৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ১১ হাজার ৪৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৮ জন।মৃত্যু ১৯২ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৫ হাজার ৩০২ জন। মোট মৃত্যু ৩২ হাজার ২৬২ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৬৪ হাজার ৪৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৬০ জন।মৃত্যু ১২০ জনের।

স্পেনে আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজার ১৯৮ জন।মোট মৃত্যু ৩১ হাজার ২৩২ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ২৬ হাজার ৪৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৭৩ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ২৪৩ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৯৯ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২১ হাজার ২৪১ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ১১ হাজার ৩২৫ জন। মারা গেছেন ১৫ হাজার ৭৪৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৩৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৪১ জন এবং মৃত্যু ২০৬ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭০ হাজার ৭৬৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৬৮  জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৩৯৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৭২১ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ৩৮ হাজার ৫৬৯ জন। মারা গেছেন ৩১ হাজার ৭২৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৪ হাজার ৮৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১২৩ জন।মৃত্যু ২৭ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৫৭ হাজার ৯০১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২২ জন এবং মৃত্যু ৫০ জনের।

ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৪৬ হাজার ৪৪৮ জন।মোট মৃত্যু ২৫ হাজার ৫৮৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৪ হাজার ১৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৬২ জন এবং মৃত্যু ১৯৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৯৬৯ জন। মারা গেছেন ৪১ হাজার ৯৮৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৯৩ জন এবং মৃত্যু ১৭ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৯ হাজার ১৪৮ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ১৬১ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৭০ হাজার ৪৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭৫ জন এবং মৃত্যু ৩২ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৪৯ হাজার ৪৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৮১ জন।মোট মৃত্যু ৮ হাজার ৯৯০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৬৭৩ জন।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৩ হাজার ১৯৩ জন।মোট মৃত্যু ৪ হাজার ৬৮৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৫ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ১৪ হাজার ৪৩৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৬৭ জন।মোট মৃত্যু ৭ হাজার ৯৯৭ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৬৩০ জন।

পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ২৭৫ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৫৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৬১৩ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯ হাজার ৮৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬৬ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৮৩৫ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৪১৭ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x