ব্রেকিং নিউজ

আপডেট ১৬ মিনিট ৪১ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৮ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৬ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২লাখ ৯১হাজার ৮২৭জন,নতুন করে প্রাণ গেছে ৬,২৭৮ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর)বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৯৭৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৯১ হাজার ৮২৭ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ২৭৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ১২ হাজার ৬৫৭ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৫১ লাখ ৪৮ হাজার ২৬৮ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৩২২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৬ লাখ ১৭ হাজার ৭৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৫ হাজার ৯৭৭ জন বা ১%।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭৪ লাখ ৬ হাজার ১৪৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ২২৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১০ হাজার ৭৮৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৭৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৬ লাখ ৪৮ হাজার ৬৮৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৫০০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ২৩ হাজার ৫১৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯৭ হাজার ৫২৯ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫১ লাখ ৮৪ হাজার ৬৩৪ জন।

ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৮০ হাজার ৩১৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৯৯০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ১০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৪৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪১ লাখ ৩৫ হাজার ৮৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৬৭ হাজার ৮০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৩২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ৫৪৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬০ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫২ হাজার ৩৯৯ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ২৪ হাজার ৪২ জন। মারা গেছেন ২৫ হাজার ৮২৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ১৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৩৯ জন।মৃত্যু ১৮৭ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ১১ হাজার ৭৬৮ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৩৯৬ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭৬ হাজার ৯২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৪ জন।মৃত্যু ৭২ জনের।

স্পেনে আক্রান্ত ৭ লাখ ৫৮ হাজার ১৭২ জন।মোট মৃত্যু ৩১ হাজার ৬১৪ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯০৬ জন।মৃত্যু ২০৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ৩৬ হাজার ৬০৯ জন। মারা গেছেন ১৬ হাজার ৫১৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৫ হাজার ৮৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪৭৭ জন এবং মৃত্যু ৪০৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৩৩ হাজার ৭১৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪০০ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৬০৩ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৭৩ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২৭ হাজার ২৭৮ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭২ হাজার ৫৭২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯০৩ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৬৬৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৬ হাজার ৫২০ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ৫০ হাজার ৬৯০ জন। মারা গেছেন ৩১ হাজার ৮৯৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৬ হাজার ৩২৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫১ জন।মৃত্যু ৮৫ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৬১ হাজার ৩০০ জন। মোট মৃত্যু ১২ হাজার ৭২৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৭৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২৯ জন এবং মৃত্যু ২৭ জনের।

ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৫৩ হাজার ৬৩৭ জন।মোট মৃত্যু ২৫ হাজার ৯৮৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ৭২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৭৭ জন এবং মৃত্যু ২০৭ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ১৫৬ জন। মারা গেছেন ৪২ হাজার ৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৪৩ জন এবং মৃত্যু ৭১ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬২ হাজার ৪৩ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ২১৯ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৬৯৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৮৮ জন এবং মৃত্যু ২৬ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৫৮ হাজার ২৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭২৪ জন।মোট মৃত্যু ৯ হাজার ১২২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭০ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৮১২ জন।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৪ হাজার ১৮৭ জন।মোট মৃত্যু ৪ হাজার ৭৩৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৫৪২ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ১৭ হাজার ২৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪২৭ জন।মোট মৃত্যু ৮ হাজার ১৩০ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৫০৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ১১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৮৭৫ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৬ হাজার ৫০৬ জন।

পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ১১ হাজার ৫১৬ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৭৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৩৪০ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x