English

37 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৩কোটি ৪১লাখ ৫৯হাজার ৫৫জন, মৃত্যু ১০লাখ ১৮হাজার ৭৯১জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৫৯ হাজার ৫৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১৫ হাজার ৭৬ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১৩৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ১৮ হাজার ৭৯১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৫৪ লাখ ৩০ হাজার ৪৪৩ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮২ হাজার ১৭৫ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৬ লাখ ৪৩ হাজার ৯১৬ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৫ হাজার ৯০৫ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৪ লাখ ৪৭ হাজার ২৮২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৯২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১১ হাজার ৭৪০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৫৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৬ লাখ ৯৯ হাজার ৭০৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ৭৪৮ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৩ লাখ ১০ হাজার ২৬৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯৮ হাজার ৭০৮ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫২ লাখ ৭০ হাজার ৭ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ১৩ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ২৬৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ৯৬২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৫২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪১ লাখ ৮০ হাজার ৩৭৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৭৬ হাজার ২৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৮১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ৭২২ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৭ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৮ হাজার ২৫৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ২৯ হাজার ৬৭৯ জন। মারা গেছেন ২৫ হাজার ৯৯৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৪৩ হাজার ৬৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৩৭ জন।মৃত্যু ১৭০ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ১৪ হাজার ৮২৯ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৪৬৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৮৩ হাজার ৮১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬১ জন।মৃত্যু ৬৭ জনের।
স্পেনে আক্রান্ত ৭ লাখ ৬৯ হাজার ১৮৮ জন।মোট মৃত্যু ৩১ হাজার ৭৯১ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৬ জন।মৃত্যু ১৭৭ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ৫১ হাজার ১ জন। মারা গেছেন ১৬ হাজার ৯৩৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯৪ হাজার ৬৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৩৯২ জন এবং মৃত্যু ৪১৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৩৮ হাজার ১৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৪৬ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ১৬৩ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৬০ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩০ হাজার ৯৪৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭৪ হাজার ৩৩৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬৭ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৭৩৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৮ হাজার ১১২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ৬৩ হাজার ৫৩৫ জন। মারা গেছেন ৩১ হাজার ৯৫৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৬ হাজার ৭৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮৪৫ জন।মৃত্যু ৬৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৬২ হাজার ৯৯১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৭৪১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৬ হাজার ৫৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৯১ জন এবং মৃত্যু ১৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৫৭ হাজার ২১৯ জন।মোট মৃত্যু ২৬ হাজার ১৬৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৮২ জন এবং মৃত্যু ১৮৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ২৬৪ জন। মারা গেছেন ৪২ হাজার ১৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১০৮ জন এবং মৃত্যু ৭১ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ২৫১ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু ৩২ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৬২ হাজার ৯৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৯১ জন।মোট মৃত্যু ৯ হাজার ১৮১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯২ হাজার ১৯৭ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৪ হাজার ৬০৫ জন।মোট মৃত্যু ৪ হাজার ৭৬৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ১৫৪ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ১৮ হাজার ৬৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯১ জন।মোট মৃত্যু ৮ হাজার ১৯৫ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৭৪৯ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৪ হাজার ৮৬১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৫১ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৮৯৪ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৭০৪ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ১২ হাজার ২৬৩ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৭৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৮৮১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন