English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩ লাখ ২২ হাজার ৬০৮ জন,প্রাণ গেছে ৮ হাজার ৮৬২ জনের

- Advertisements -

আর্জেন্টিনায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৩৫২ জন। এদিকে ইরাক বাংলাদেশকে টপকিয়ে ১৫ নম্বরে উঠেছে এবং ফিলিপাইন পাকিস্তানকে টপকিয়ে শীর্ষ বিশে উঠে এসেছে।
বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শুক্রবার (২ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৮১ হাজার ৬৬৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২২ হাজার ৬০৮ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৮৬২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ২৭ হাজার ৬৫৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৫৬ লাখ ৭০ হাজার ৬১০ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪০ হাজার ১৬৭ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৭ লাখ ১৭ হাজার ৩৩২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৬ হাজার ৬৮ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৪ লাখ ৯৪ হাজার ৬৭১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৩৮৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১২ হাজার ৬৬০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯২০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৭ লাখ ৩৬ হাজার ৬২১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৬৯৩ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৯৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৩ লাখ ৯১ হাজার ৯৬০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯৯ হাজার ৮০৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৪৮ হাজার ৬৫৩ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৪৯ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৬৪৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৪ হাজার ৭৬৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪২ লাখ ১২ হাজার ৭৭২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৮৫ হাজার ২৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৪৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ৮৯১ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৪ হাজার ২৪২ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ৩৫ হাজার ৩৩৯ জন। মারা গেছেন ২৬ হাজার ১৯৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ৬৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৬০ জন।মৃত্যু ১৯৮ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ১৮ হাজার ২৯৭ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৫৩৫ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৯০ হাজার ৫২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৬৮ জন।মৃত্যু ৭২ জনের।
স্পেনে আক্রান্ত ৭ লাখ ৭৮ হাজার ৬০৭ জন।মোট মৃত্যু ৩১ হাজার ৯৭৩ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪১৯ জন।মৃত্যু ১৮২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ৬৫ হাজার ২ জন। মারা গেছেন ২০ হাজার ২৮৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩ হাজার ১৪০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ১ জন এবং মৃত্যু ৩ হাজার ৩৫২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৪৩ হাজার ২১৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৩ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৬৪৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৮৩ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩৩ হাজার ৮৮৬ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭৬ হাজার ৮৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৪৫ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৮৬৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৯ হাজার ৫৮৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ৭৭ হাজার ৫০৫ জন। মারা গেছেন ৩২ হাজার ১৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৬ হাজার ৭৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৭০ জন।মৃত্যু ৬৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৬৪ হাজার ৭৫০ জন। মোট মৃত্যু ১২ হাজার ৮২২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৫৯ জন এবং মৃত্যু ৮১ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৬১ হাজার ৪৪ জন।মোট মৃত্যু ২৬ হাজার ৩৮০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ৩৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮২৫ জন এবং মৃত্যু ২১১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬০ হাজার ১৭৮ জন। মারা গেছেন ৪২ হাজার ২০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯১৪ জন এবং মৃত্যু ৫৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৬৭ হাজার ৪৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৯৩ জন।মোট মৃত্যু ৯ হাজার ২৩১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫০ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৮৮২ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ৯৮৭ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ২৭২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০৮ জন এবং মৃত্যু ২১ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৯৭ জন।মোট মৃত্যু ৪ হাজার ৭৯৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ৭৪৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ২০ হাজার ৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪০৭ জন।মোট মৃত্যু ৮ হাজার ২৬২ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮১ হাজার ১৫১ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৪০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৯১৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৮৪৪ জন।
ফিলিপানে মোট আক্রান্ত ৩ লাখ ১৪ হাজার ৭৯ জন। মোট মৃত্যু ৫ হাজার ৫৬২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ২৩৩ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন