English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন কর্মযজ্ঞ বাস্তবায়নে অংশীজনদের নিয়ে সভা করলেন ডিএসসিসি মেয়র

- Advertisements -

ঢাকায় একটি আন্তর্জাতিক ম্যারাথন আয়োজনের কর্মযজ্ঞ সুচারুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনসহ সংশ্লিষ্টদের নিয়ে এক মতবিনিময় সভায় মিলিত হয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এই সভায় মিলিত হন।
সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে ঢাকা শহরকে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরার লক্ষ্যে এই আয়োজনকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন, ২০২১’ (সংক্ষেপে ঢাকা ম্যারাথন, ২০২১) নামকরণের প্রস্তাবনা অনুমোদন করা হয়।
এ সময় ম্যারাথন সংশ্লিষ্ট কারিগরি অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিবর্গের সুপারিশ ও আজ অবধি আন্তর্জাতিক এবং আঞ্চলিক অ্যাথলেটিক সংস্থাগুলোর মতামত (ফিডব্যাক) অনুযায়ী ২০২০ সালের ১৬ ডিসেম্বরের বদলে ২০২১ সালের ১৭ মার্চ কিংবা ২৬ মার্চ আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত হয়। একই সাথে ম্যারাথন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে একটি অর্গানিজিং কমিটি এবং প্রয়োজনীয় অন্যান্য সাব-কমিটিসমূহ গঠন করতে বিশদ পর্যালোচনা করা হয়।
সভায় ম্যারাথনের সম্ভাব্য কয়েকটি রুট নিয়ে পর্যালোচনা করে জানানো হয়, আন্তর্জাতিক অলিম্পিক অ্যাসোসিয়েশনের মনোনয়নের পর এশিয়ান অ্যাথলেটিক ফেডারেশনের কারিগরি কমিটির সরেজমিন পরিদর্শনের পরেই এই রুট ম্যাপ চূড়ান্ত করা সম্ভব হবে।
এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মুজিব বর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকাকে সারা বিশ্বের কাছে পরিচিত করতে আমরা ঢাকা ম্যারাথন, ২০২১ আয়োজন করতে যাচ্ছি। ১৭ মার্চ বা ২৬ মার্চকে উপলক্ষ করে আমরা প্রতিযোগিতার চুড়ান্ত তারিখ নির্ধারণ করব।
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় আরও বলেন, আমরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনসহ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও অন্যান্য অংশীজনদের সাথে সমন্বয় করে প্রায় ৪২ থেকে ৪৫ দীর্ঘ কিলোমিটার দীর্ঘ ট্রাকে এই আন্তর্জাতিক ম্যারাথন আয়োজন করতে যাচ্ছি।
প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে ১ম থেকে ৬ষ্ঠ পর্যন্ত যথাক্রমে ২০, ১৫, ১২, ১০, ৮ ও ৫ হাজার মার্কিন ডলার পুরস্কার প্রদান এবং বাকি প্রতিযোগীদেরকে সার্টিফিকেট ও মেডেল প্রদান করা হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নূরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজা, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুর রউফ মন্টু, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সহ-সভাপতি ফারুকুল ইসলাম, ডিএসসিসি সচিব আকরামুজ্জামানসহ ডিএসসিসি’র বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন