English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

ইঞ্জিনচালিত রিক্সা-ভ্যানের বিরুদ্ধে অভিযানের প্রথম দিনে ৭ মামলা, লালকুঠিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

- Advertisements -
Advertisements
Advertisements

ইঞ্জিনচালিত অবৈধ রিক্সা-ভ্যানের বিরুদ্ধে অভিযানের প্রথম দিনে সাতটি রিক্সা আটক করে ডাম্প করা এবং সাতটি মামলা রুজু করা হয়েছে। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ দুপুরে ধানমন্ডি-২ ও জিগাতলা এলাকায় নিষিদ্ধ ঘোষিত ইঞ্জিন-মোটরচালিত এসব রিক্সা-ভ্যানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।
অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফায়সাল বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মহোদয়ের নির্দেশনা মোতাবেক কর্পোরেশন এলাকায় সকল ইঞ্জিন-মোটর চালিত-রিক্সা ভ্যানকে নিষিদ্ধ করা হয়েছে। তারপরেও সেই নির্দেশনা অমান্য করে এখনো অনেক অবৈধ যান্ত্রিক বাহন রাস্তায় চলাচল করছে। এতে করে নগরবাসী সমূহ বিপদের ঝুঁকি নিয়ে রাস্তায় চলাফেরা করতে বাধ্য হচ্ছেন। তাই আজ থেকে এসব অবৈধইঞ্জিন চালিত রিক্সা-ভ্যানের বিরুদ্ধে আমাদের অভিযান শুরু হয়েছে। এই অভিযান চলমান থাকবে।
আগামীকাল হাজারীবাগ এলাকায় অবৈধ ইঞ্জিন ইঞ্জিনচালিত রিক্সা-ভ্যানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানান।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিয়ন্ত্রণাধীন ফরাসগঞ্জস্থ লালকুঠি হলের সীমানার অভ্যন্তর এলাকায় উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান এই অভিযানের নেতৃত্ব দেন। অভিযানকালে তিনি একটি হোটেল, তিনটি ছোট দোকান, একটি পেঁয়াজের আড়ৎ, একটি রান্নাঘর উচ্ছেদ করেন। এরপর অভিযান সৃষ্ট মালামাল প্রকাশ্য নিলামের মাধ্যমে বিক্রি করে দেন। স্থানীয় কাউন্সিলরসহ কর্পোরেশনের কর্মকর্তাদের উপস্থিতিতে এসব মালামাল ১ লক্ষ ১ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হয়।
অভিযান প্রসঙ্গে সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, নর্থ ব্রুক হল তথা লালকুঠি হল ঢাকার ঐতিহ্য। ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনার যে অভিপ্রায়ে মেয়র মহোদয় কার্যক্রম পরিচালনা করছেন তারই ধারাবাহিকতায় আজ লালকুটি হলের সীমানার অভ্যন্তরে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। এখন যে কেউ বুড়িগঙ্গা নদী থেকে লালকুঠির সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন