ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ৯, ২০২০

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৮ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে সবচেয়ে লম্বা পায়ের জন্য কিশোরীর গিনেস রেকর্ড

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ম্যাকি কুরিন নামের এক কিশোরী বিশ্বের সবচেয়ে লম্বা পায়ের জন্য রেকর্ড গড়েছেন। প্রথম দেখাতেই ১৭ বছর বয়সী এই কিশোরীর লম্বা পায়ের বিষয়টি সবার নজরে পড়বে। এর মধ্যেই সে দু’টি রেকর্ড অর্জন করেছে। ম্যাকি কুরিন নারীদের মধ্যে সবচেয়ে লম্বা পা এবং কিশোরীদের মধ্যেও সবচেয়ে লম্বা পায়ের কারণে গিনেস বুকে দু’টি রেকর্ড গড়েছে।

বিজ্ঞাপন

ম্যাকি কুরিন বিশাল আকৃতির এই পা নিয়ে কখনো কখনো বিড়ম্বনায় পড়েন। ঘরের দরজা দিয়ে বের হওয়া বা গাড়িতে চড়া থেকে শুরু করে পোশাক কিনতে গেলেও ভোগান্তি পোহাতে হয় তাকে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী, ম্যাকি কুরিন’র বাম পায়ের উচ্চতা ১৩৫ দশমিক ২৬৭ সেন্টিমিটার বা ৫৩ দশমিক ২৫৫ ইঞ্চি এবং তার ডান পায়ের উচ্চতা ১৩৪ দশমিক ৩ সেন্টিমিটার বা ৫২ দশমিক ৮৭৪ ইঞ্চি।

তবে ম্যাকি জানিয়েছে, নিজেকে আড়াল করা মোটেও উচিত নয়। যেসব ব্যক্তির অস্বাভাবিক শারীরিক বৈশিষ্ট্য রয়েছে তাদের এ নিয়ে সংকোচবোধ করারও কিছু নেই। তার এই রেকর্ডটি সব লম্বা নারীদের অনুপ্রাণিত করবে বলেও জানান ম্যাকি। মেয়ের এই রেকর্ড সম্পর্কে তার মা জানিয়েছেন, অন্যান্য বাচ্চাদের চেয়ে ম্যাকি যে বেশ খানিকটা লম্বা তিনি আগেই তা বুঝতে পেরেছিলেন। কারণ মাত্র ১৮ মাস বয়সেই ২ ফুট ১১ ইঞ্চি ছিল ম্যাকির উচ্চতা।

ইতোমধ্যেই ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে বেশ জনপ্রিয় ম্যাকি। সে ভবিষ্যতে মডেল হিসেবে কাজ করতে চায়। বিশ্বের সবচেয়ে লম্বা মডেল হিসেবেও খ্যাতি অর্জন করতে চায় ম্যাকি। এর আগে রাশিয়ার একেতেরিনা লিসিনার দখলে এই রেকর্ড ছিল। লম্বায় ওই রুশ তরুণীর পায়ের দৈর্ঘ্য ছিল ৫২.২ ইঞ্চি। কিন্তু বিশ্বের সবচেয়ে লম্বা পায়ের জন্য এবার তার ওই রেকর্ডকে ছাড়িয়ে গেছে ম্যাকি কুরিন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x