English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন ২ কোটি ৭৯ লাখ ৩৫১ জন, গত ২৪ ঘন্টায় সুস্থ্ হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৬৬৪ জন

- Advertisements -

আজ শনিবার ( ১০ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭১ লাখ ১৩ হাজার ৪১০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬১ হাজার ৮৪৫ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৮৫৬ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৭২ হাজার ৭১২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭৯ লাখ ৩৫১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৬৬৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮০ লাখ ৭১ হাজার ৯৬১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্ ৬৮ হাজার ৩৮৬ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৮ লাখ ৯৪ হাজার ৪৭৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৫৫৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৮ হাজার ৬৪৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯১০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫০ লাখ ৬৪ হাজার ৩০০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৩ হাজার ১৯৬ জন। মৃত্যু হয়েছে ৯২৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ৭৭ হাজার ৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭ হাজার ৪৫০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৫৯ লাখ ৮৫ হাজার ৫০৫ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৫৭ হাজার ১৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৬৫১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৪ লাখ ৩৩ হাজার ৫৯৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৭২ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১২৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ২৫৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৯ হাজার ৪২১ জন।
কলম্বিয়ায় মোট আক্রান্ত ৮ লাখ ৯৪ হাজার ৩০০ জন। মারা গেছেন ২৭ হাজার ৪৯৫ জন এবং সুস্থ্ হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ৫৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১২১ জন। মৃত্যু ১৬৪ জনের।
স্পেনে আক্রান্ত ৮ লাখ ৯০ হাজার ৩৬৭ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৯২৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৮৬ জন। মৃত্যু ২৪১ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৮ লাখ ৭১ হাজার ৪৬৮ জন। মারা গেছেন ২৩ হাজার ২২৫ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৭ হাজার ১৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৯ জন এবং মৃত্যু ৫১৫ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৪৩ হাজার ৩৫৫ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ১৫৮ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৩৩ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৪১ জন। মৃত্যু ৬০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৪ হাজার ৪৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩০০ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৯৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৭০ জনের এবং সুস্থ্ হয়েছেন ৫ লাখ ৮৩ হাজার ৬০৩ জন।
দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৮৮ হাজার ৩৫২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৬১ জন। মোট মারা গেছেন ১৭ হাজার ৫৪৭ জন এবং সুস্থ্ হয়েছেন ৬ লাখ ২০ হাজার ৮১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৬ লাখ ৯১ হাজার ৯৭৭ জন। মারা গেছেন ৩২ হাজার ৫৮৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৮২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৩৩৯ জন। মৃত্যু ৬২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৫ হাজার ৬৭৯ জন। মারা গেছেন ৪২ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৬৪ জন এবং মৃত্যু ৮৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৯২ হাজার ৩৭৮ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৯৮ জনের এবং সুস্থ্ হয়েছেন ৪ লাখ ১ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৪২ জন এবং মৃত্যু ২১০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৭৭ হাজার ৭৬৯ জন। মোট মৃত্যু ১৩ হাজার ২২০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ২৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৫৩ জন এবং মৃত্যু ৫৩ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৯৭ হাজার ৭৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২১৪ জন। মোট মৃত্যু ৯ হাজার ৭৩৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫২ জন। এ পর্যন্ত সুস্থ্ হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ৯৭ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৭৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৯১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭৮ জন এবং মৃত্যু ১৭ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৩ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৭২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ১১১ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ৫৪৯ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৮ হাজার ৫৩৯ জন। মোট মৃত্যু ৪ হাজার ৯৯৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ২৮২ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৩৪ হাজার ৭৭০ জন। মোট মৃত্যু ৬ হাজার ১৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৯৬ জন,মৃত্যু ৮৩ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৩২ হাজার ৩৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২৯ জন।মোট মৃত্যু ৮ হাজার ৭২২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জনের, এবং সুস্থ্ হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৭৫৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন