ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ১৪, ২০২০

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৮ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের রোমাঞ্চকর জয়

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

দুইবার পিছিয়ে পড়েও পেরুর বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে ব্রাজিল। নেইমারের হ্যাটট্রিকে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুকে ৪-২ ব্যবধানে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

এই জয়ে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ধাপে ২ ম্যাচ শেষে শীর্ষে আছে তিতের শিষ্যরা।

কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে বলিভিয়ার বিপক্ষে বড় জয়ে পেরুর বিপক্ষে দারুণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিল ব্রাজিল। অপরদিকে ঘরের মাঠে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মোকাবিলার আগে প্যারাগুয়ের বিপক্ষে ড্রয়ে উজ্জীবিত ছিল পেরু শিবিরও।

পেরুর এস্তাদিও ন্যাসিওনাল দে লিমায় অনুষ্ঠিত হয় এই ম্যাচ। শুরুতেই পিছিয়ে পড়ে তিতের শিষ্যরা। ষষ্ঠ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন আন্দ্রে কারিয়ো। তবে ব্যবধানটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ২৮তম মিনিটে পেনাল্টি থেকে ব্রাজিলকে সমতায় ফেরান নেইমার।

৫৯তম মিনিটে রেনাতো তাপিয়ার গোলে আবারও পিছিয়ে পড়ে ব্রাজিল। এবারও ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রবার্তো ফিরমিনোর পাস থেকে ব্রাজিলকে সমতায় ফেরান রিচার্লিসন। আর ম্যাচের অন্তিম মুহুর্তে জ্বলে ওঠেন নেইমার। ৮৩তম মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন পিএসজি ফরোয়ার্ড।

এগিয়ে থাকার পরও উল্টো পিছিয়ে পড়ে ম্যাচের শেষদিকে ৯ জনের দল হয়ে পড়ে পেরু। উত্তেজনা ছড়ানো ম্যাচটিতে ৮৬তম মিনিটে তাদের কার্লোস চাচেদা এবং ৮৯তম মিনিটে কার্লোস জামব্রানো লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

সেই সুযোগে হ্যাটট্রিক পূরণ করেন নেইমার। যোগ করা চতুর্থ মিনিটে দলের চতুর্থ গোলটি করেন তিনি। সেই সঙ্গে দুর্দান্ত মাইলফলক গড়ার পথে আরও একধাপ এগিয়ে গেলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে রোনালদো নাজারিওকে টপকে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। নেইমারের ওপরে আছেন কেবল ৯২ ম্যাচে ৭৭ গোল করা ফুটবল কিংবদন্তি পেলে। ফেনোমেনন খ্যাত রোনালদো ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। নেইমারের গোল সংখ্যা দাঁড়াল ৬৪।   তার জন্য তাকে খেলতে হয়ছে ১০৩ ম্যাচ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x