English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩কোটি ৮৭লাখ ৪৪হাজার ৪৭৩জন, সুস্থ হয়েছেন ২কোটি ৯১লাখ ২৩হাজার ৭৬১জন

- Advertisements -

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা বেড়েছে। ইউরোপের দেশ যুক্তরাজ্য, ফ্রান্স, স্পেন,জার্মানিতে আবারো দ্রুত গতিতে বাড়ছে সংক্রমন।এশিয়ার দেশ ইন্দোনেশিয়াতেও সংক্রমন দ্রুত বৃদ্ধি পাচ্ছে।জার্মানী এবং ইন্দোনেশিয়া শীর্ষ বিশে উঠে এসেছে।
বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮৭ লাখ ৪৪ হাজার ৪৭৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৮৩ হাজার ১৮০ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৭০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৯৬ হাজার ৮৮১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯১ লাখ ২৩ হাজার ৭৬১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৮৯৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮৪ লাখ ৫৩ হাজার ৪০০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭০ হাজার ৪৩১ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮১ লাখ ৫০ হাজার ৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৬৯৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২১ হাজার ৮৪৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৭০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫২ লাখ ৭৮ হাজার ৭৫৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৯৮৮ জন। মৃত্যু হয়েছে ৬৯৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৫ হাজার ৭০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১১ হাজার ৩১১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৬৩ লাখ ৮০ হাজার ৪৫৬ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৪১ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৬৯৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৭৭৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭১৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৫ লাখ ৬৮ হাজার ৮১৩ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪০ হাজার ৪০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ২৩১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৩ হাজার ২০৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৩৯ হাজার ৭০৫ জন।
স্পেনে আক্রান্ত ৯ লাখ ৩৭ হাজার ৩১১ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৪১৩ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৭০ জন। মৃত্যু ২০৯ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৯ লাখ ৩১ হাজার ৯৬৭ জন। মারা গেছেন ২৪ হাজার ৯২১ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ১৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯৩২ জন এবং মৃত্যু ৩৪৯ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৩০ হাজার ১৫৯ জন। মারা গেছেন ২৮ হাজার ৩০৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ১৬ হাজার ৬৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬১ জন। মৃত্যু ১৬৫ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৫৬ হাজার ৯৫১ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৫১২ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৭৭ জন। মৃত্যু ৯৩ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ২৫ হাজার ৩৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৯৫ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৪২০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৭৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১ হাজার ৫৭১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৭ লাখ ৭৯ হাজার ৬৩ জন। মারা গেছেন ৩৩ হাজার ৩৭ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৩ হাজার ৪১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৫৯১ জন। মৃত্যু ১০৪ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৯৬ হাজার ৪১৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৭৭ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ১৫১ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৬ হাজার ৮৯৮ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫৪ হাজার ৬৪৪ জন। মারা গেছেন ৪৩ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৭২৪ জন এবং মৃত্যু ১৩৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ১৩ হাজার ২১৯ জন।মোট মৃত্যু ২৯ হাজার ৩৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৮৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৩০ জন এবং মৃত্যু ২৭৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৮৫ হাজার ৩৭২ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৪১৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২ জন এবং মৃত্যু ১৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ১৩ হাজার ২১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৫৭ জন। মোট মৃত্যু ১০ হাজার ২১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫১ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ৩৯৬ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৯৫৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৯৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৮৪ জন এবং মৃত্যু ১৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৩২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ২৮৯ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৬৫ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৪৬ হাজার ৫৩৬ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৮৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯১০ জন, মৃত্যু ৭৮ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৪৪ হাজার ৭৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১২৭ জন। মোট মৃত্যু ১২ হাজার ১৫৬ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৮৫১ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৪১ হাজার ৭৪২ জন। মোট মৃত্যু ৯ হাজার ৭৭১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৩ জন,মৃত্যু ৩১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন