ব্রেকিং নিউজ

আপডেট ৩ মিনিট ৪ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১২ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

চালের দাম চড়া হওয়ায় মানুষের থালায় ভাত কমেছে, এখন আলু ভর্তাও জুটছে না: মেনন

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

‘চাল ও আলুর দাম সমানে-সমান, মানুষ এবার যাবে কোথায়’ এমন প্রশ্ন ছুড়ে দিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন।

বিজ্ঞাপন

একইসঙ্গে তিনি বলেন, চালের দাম চড়া হওয়ায় মানুষের থালায় ভাত কমেছে, এখন আলু ভর্তাও জুটছে না।

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বাংলাদেশের কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশন আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের প্রধান উপদেষ্টা রাশেদ খান মেনন বলেন, বিএনপির সাইফুর রহমান চালের দাম বেড়ে যাওয়ায় ভাতের বদলে ‘কপি’ খেতে বলেছিলেন, এক-এগারোর সময় জেনারেল মঈনুদ্দিন আলু খেতে বলেছিলেন, বর্তমানে কপির দাম মানুষের নাগালের বাইরে, চাল আর আলুর দাম সমানে-সমান। মানুষ ভাতের বদলে কপি-আলু খাবে তারও উপায় নেই।

তিনি আরও বলেন, চালের দামের ঊর্ধ্বগতির কারণে থালায় ভাতের পরিমাণ যেমন কমেছে, তেমনি আলু ভর্তা দিয়ে পেট ভরানোরও উপায় নেই। বাজার সিন্ডিকেট এতোই প্রবল যে সরকার চালের দাম, আলুর দাম বেঁধে দিলেও তাতে থোড়াই কেয়ার করছে তারা। এ অবস্থায় বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে লড়াই করা ছাড়া মানুষের আর কোনো উপায় নেই।

সরকারকে মজুদবিরোধী আইন, ভোক্তা অধিকার আইনের কঠোর প্রয়োগের পরামর্শ দেন তিনি।

সভায় কৃষি ফার্ম শ্রমিকদের দাবি মেনে নিয়ে বেতন বাড়ানোয় সরকারকে ধন্যবাদ জানান মেনন।

কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুল মজিদের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন জাতীয় কৃষক সমিতির সভাপতি মাহমুদুল হাসান মানিক। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ-সম্পাদক মামুন হোসেন প্রমুখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x