ব্রেকিং নিউজ

আপডেট ৩ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৪ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

ঢাকা-৫ আসনে উপ-নির্বাচন: রাজধানীতে ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

রাজধানীতে আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) থেকে তিন দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী শনিবার (১৭ অক্টোবর) অনুষ্ঠেয় ঢাকা-৫ আসনে উপ-নির্বাচন উপলক্ষে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাত ১২টা থেকে রবিবার (১৮ অক্টোবর) রাত ১২টা পর্যন্ত মোট তিন দিন মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। এছাড়া ঢাকা-৫ নির্বাচনী এলাকায় আগামীকাল শুক্রবার (১৬ অক্টোবর) রাত ১২টা থেকে শনিবার (১৭ অক্টোবর) রাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ বন্ধ থাকবে। এসব যানবাহনের ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক বা সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষকে ক্ষমতা দিয়েছে ইসি।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, এ নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিলযোগ্য।

‌এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে ওই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ রূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x