ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ১৬, ২০২০

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৮ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

নারীদের আইপিএল: এবার কোনো ভুল করতে চান না জাহানারা আলম

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

আগামী ০৪ নভেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে নারীদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। এবারের আসরে ভেলোসিটির হয়ে খেলবেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের পেসার জাহানারা আলম।

বিজ্ঞাপন

টানা দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টে খেলবেন জাহানারা। এবারের মতো গতবারও ভেলোসিটির হয়েই খেলেছেন দেশের নারী ক্রিকেটের এই আইকন। ফাইনালে দুর্দান্ত বোলিং করেই অবশ্য দলকে জেতাতে পারেননি। এবার আর সেই ভুল করতে চান না তিনি।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) একথা জানিয়েছেন জাহানারা নিজেই। জানালেন, দলের হয়ে সেরাটা দিতে চান তিনি। তবে ব্যক্তিগতভাবে কোনো লক্ষ্য ঠিক করেননি এই পেসার। দলের জয়ে ভূমিকা রাখতে চান ডানহাতি এই পেসার।

জাহানারা বলেন, ‘আসলে আমি কোনো নির্দিষ্ট লক্ষ্য ঠিক করিনি। আমি সব সময় যে চিন্তা করে আসছি সেই চিন্তা করেই এগোতে চাই, দলের জন্য ভালো পারফর্ম করতে চাই। গতবারের ফাইনালে আরেকটু ভালো খেললে চ্যাম্পিয়ন হতে পারতাম। শেষ ওভারটা আরেকটু ভালো করলে, একটা উইকেট নিতে পারলে চ্যাম্পিয়ন হতে পারতাম। এই ভুলগুলো আর করতে চাই না। পরিস্থিতির কথা চিন্তা করে, পারফরম্যান্স করে দলকে যেন এগিয়ে রাখতে পারি সেটাই আসল লক্ষ্য। ‘

দেশের নারী ক্রিকেট এখনো মাঠে গড়ায়নি। শুধু নারী ক্রিকেট না ঘরোয়া ক্রিকেটই এখনো শুরু হয়নি। সেখানে আইপিএল খেলতে যাচ্ছেন, এজন্য নিজেকে সৌভাগ্যবান মনে করেন জাহানারা। আর আইপিএলের মতো বড় মঞ্চে খেলতে পারাটা বড় বিষয় বলে মনে করেন তিনি।

জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার আরও বলেন, ‘আলহামদুলিল্লাহ আমি আবার আইপিএলে খেলতে যাচ্ছি, এজন্য খুশি। এটা আমার ক্যারিয়ারে জন্য ইতিবাচক দিক। সব ক্রিকেটারের সাধারণত এই ধরনের মঞ্চে খেলার সুযোগ হয় না, আমি সেই সুযোগটা পেয়েছি। এই সুযোগগুলোই কাজে লাগাতে চাই। এই পরিস্থিতিতে আমাদের ঘরোয়া ক্রিকেট এখনো শুরু হয়নি সেই দিক দিয়ে আমি খেলা শুরু করতে পারছি সেজন্যও আমি একটু বেশি আনন্দিত। ‘

সবকিছু ঠিক থাকলে আগামী ২১ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন জাহানারা। তার সঙ্গে এই প্রথমবারের মতো আইপিএল খেলতে যাবেন জাতীয় দলের আরেক নারী ক্রিকেটার সালমা খাতুন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x