ব্রেকিং নিউজ

আপডেট ২১ মিনিট ৩৯ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১২ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯৫ লাখ ৮৬ হাজার ৯০৯ জন, মৃত্যু হয়েছে ১১ লাখ ৯ হাজার ১৩০ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ শনিবার (১৭ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯৫ লাখ ৮৬ হাজার ৯০৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ১১ হাজার ৪৪৩ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১৮৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৯ হাজার ১৩০ জন মানুষের।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯৬ লাখ ৫৮ হাজার ৫৭৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৮৩২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮৭ লাখ ৪৭ হাজার ৭৩৫ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৭১ হাজার ৪৬৯ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৮২ লাখ ৮৮ হাজার ২৭৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭১ হাজার ৬৮৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৩ হাজার ৬৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯২৮ জনের।  আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৩ লাখ ৯৫ হাজার ৪০১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ১২৬ জন। মৃত্যু হয়েছে ৮৮৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৩০ হাজার ৬৩৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৩ হাজার ৩২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬৫ লাখ ২১ হাজার ৬৩৪ জন।

ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ১ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৫৭৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭১৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৬ লাখ ১৯ হাজার ৫৬০ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৬৯ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৫০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৩ হাজার ৭২৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৫৬ হাজার ৫৮২ জন।

স্পেনে আক্রান্ত ৯ লাখ ৮২ হাজার ৭২৩ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৭৭৫ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৬৯ জন। মৃত্যু ২২২ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৯ লাখ ৫৬ হাজার ৯০৯ জন। মারা গেছেন ২৫ হাজার ৭২৩ জন এবং সুস্থ্ হয়েছেন ৭ লাখ ৭৮ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৪৬ জন এবং মৃত্যু ৩৮১ জনের।

কলম্বিয়ায় মোট আক্রান্ত ৯ লাখ ৪৫ হাজার ৩৫৪ জন। মারা গেছেন ২৮ হাজার ৬১৬ জন এবং সুস্থ্ হয়েছেন ৮ লাখ ৩৭ হাজার ১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৭২ জন। মৃত্যু ১৫৯ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৬২ হাজার ৪১৭ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৬৪৮ জন। আর সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৯ হাজার ৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৭৭ জন। মৃত্যু ৭১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৩৪ হাজার ৯১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫১৪ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ২৮৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৮৭ জনের এবং সুস্থ্ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ১৮৮ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৮ লাখ ৩৪ হাজার ৭৭০ জন। মারা গেছেন ৩৩ হাজার ৩০৩ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৮৬ জন। মৃত্যু ১৭৮ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২০৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৯ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৩৭০ জন এবং সুস্থ্ হয়েছেন ৬ লাখ ২৯ হাজার ২৬০ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৯ হাজার ২৫৭ জন। মারা গেছেন ৪৩ হাজার ৪২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৬৫০ জন এবং মৃত্যু ১৩৬ জনের।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ২২ হাজার ৩৮৭ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৮৭০ জনের এবং সুস্থ্ হয়েছেন ৪ লাখ ২০ হাজার ৯১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৫২ জন এবং মৃত্যু ২৬৫ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৮৮ হাজার ১৯০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৫২৯ জনের এবং সুস্থ্ হয়েছেন ৪ লাখ ৬১ হাজার ৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৯৪ জন এবং মৃত্যু ৯৫ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ২০ হাজার ৩০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫০১ জন। মোট মৃত্যু ১০ হাজার ১৪২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জন। এ পর্যন্ত সুস্থ্ হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৯৬২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৬১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৪২৭ জনের মৃত্যু হয়েছে। আর ইতোমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ৮৭২ জন।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৮৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৬২৩ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫২৭ জন এবং মৃত্যু ১৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৫৬ হাজার ৭৯২ জন। মোট মৃত্যু ৯ হাজার ৮৩৬ জনের এবং সুস্থ্ হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৭৬ জন, মৃত্যু ২৬ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৫৩ হাজার ৪৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩০১ জন, মৃত্যু ৭৯ জনের। মোট মৃত্যু ১২ হাজার ৩৪৭ জনের এবং সুস্থ্ হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৫৪৪ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৫১ হাজার ৭৫০ জন। মোট মৃত্যু ৬ হাজার ৫৩১ জনের এবং সুস্থ্ হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৮৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৩৯ জন, মৃত্যু ৩৪ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x