ব্রেকিং নিউজ

আপডেট ১০ মিনিট ১২ সেকেন্ড

ঢাকা বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৩ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন ২কোটি ৯৮লাখ ৮৫হাজার ৭৭৪জন, গুরুতর অসুস্থ্য ৭১হাজার ৯৪৩জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ রোববার (১৮ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯৯ লাখ ৫৭ হাজার ৪৪৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৭০ হাজার ৫৩৬ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৫০৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ১৪ হাজার ৬৩৩ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯৮ লাখ ৮৫ হাজার ৭৭৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৭ হাজার ১৯৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮৮ লাখ ৮৫ হাজার ৯৫ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭১ হাজার ৯৪৩ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৮৩ লাখ ৪২ হাজার ৬৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২৩২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৪ হাজার ২৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৩৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৪ লাখ ৩২ হাজার ১৯২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৯২ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৩২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৯২ হাজার ৭২৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৪ হাজার ৬৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬৫ লাখ ৯৪ হাজার ৩৯৯ জন।

ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ২৪ হাজার ৩৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৭৯২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৬১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৬ লাখ ৩৫ হাজার ৩১৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৮৪ হাজার ২৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৪ হাজার ২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৭৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৬৫ হাজার ১৯৯ জন।

স্পেনে আক্রান্ত ৯ লাখ ৮২ হাজার ৭২৩ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৭৭৫ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৯ লাখ ৭৯ হাজার ১১৯ জন। মারা গেছেন ২৬ হাজার ১০৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ১৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫১০ জন এবং মৃত্যু ৩৮৪ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৫২ হাজার ৩৭১ জন। মারা গেছেন ২৮ হাজার ৮০৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৪৭ হাজার ৪৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৭ জন। মৃত্যু ১৮৭ জনের।

ফ্রান্সে মোট আক্রান্ত ৮ লাখ ৬৭ হাজার ১৯৭ জন। মারা গেছেন ৩৩ হাজার ৩৯২ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৪২৭ জন।মৃত্যু ৮৯ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৬৫ হাজার ৫৪৯ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৭০২ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৭৪ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৩২ জন। মৃত্যু ৫৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৪১ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৫১ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৭০৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪১৯ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১২ হাজার ২১৬ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫ হাজার ৪২৮ জন। মারা গেছেন ৪৩ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ১৭১ জন এবং মৃত্যু ১৫০ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২ হাজার ১৩১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২৮ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৪০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩০ হাজার ৪৩৬ জন।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ২৬ হাজার ৪৯০ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১২৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৯২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১০৩ জন এবং মৃত্যু ২৫৩ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯০ হাজার ৩ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৫৮৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬২ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮১৩ জন এবং মৃত্যু ৫৯ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ২৩ হাজার ৫২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২২১ জন। মোট মৃত্যু ১০ হাজার ১৯৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ২৯১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২ হাজার ৫৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯২৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৪৭৪ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ১২৭ জন।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ২৯৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৪৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ২ হাযার ২৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২০৯ জন এবং মৃত্যু ২৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৬১ হাজার ৭৩৩ জন। মোট মৃত্যু ৯ হাজার ৮৫৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯০ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৪১ জন, মৃত্যু ১৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৫৭ হাজার ৭৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩০১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৪৩১ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৫৯২ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৫৪ হাজার ৩৩৮ জন। মোট মৃত্যু ৬ হাজার ৬০৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৩১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৭৩ জন, মৃত্যু ৭৩ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x