ব্রেকিং নিউজ

আপডেট ১৮ মিনিট ৩ সেকেন্ড

ঢাকা বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ৩ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

আজ থেকে এটিএন বাংলায় ‘স্মৃতির আল্পনা আঁকি’

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

এটিএন বাংলায় আজ (১৮ই অক্টোবার) থেকে এটিএন বাংলায় সম্প্রচার শুরু হচ্ছে মেগা ধারাবাহিক নাটক “স্মৃতির আল্পনা আঁকি”। ধারাবাহিকটি রবি থেকে বৃহ: রাত ৯.২০ মিনিটে প্রচার হবে। ড. মাহফুজুর রহমানের উপন্যাস অবলম্বনে নাটকটির সংলাপ ও নাট্যরুপ দিয়েছন মাসুদুল হাসান শাওন এবং পর্ব পরিচালক হিসেবে আছেন রিন্টু পারভেজ। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মুরাদ পারভেজ। নাটকটিতে অভিনয় করেছেন নিলয় আলমগীর, জে এস হিমি, শিপন মিত্র, সুস্মি আহসান, আরমান পারভেজ মুরাদ, আইরিন তানি, ওয়াহিদা মল্লিক জলি, খালেকুজ্জামান, অবাক রিয়াদ, কোহিনুর আলম, তাজিন আহমেদ, মারুফ রহমান, ম আ সালাম, তন্দ্রা শ্রাবণ, পাভেল ইসলাম, কানিজ ফাতেমা কাষেম, হারুনুর রশীদসহ আরো অনেকে।

বিজ্ঞাপন

নাটকের গল্পে দেখা যাবে একটি কোম্পানীতে অনেক ক্যান্ডিডেটকে পার করে চাকরীটা পেয়ে যায় এহসান। সুযোগ পেয়ে যায় ঐ কোম্পানীর চেয়ারম্যানের সঙ্গে দেখা করার। মায়ের অনেক পুরানো ইচ্ছা এটা। চেয়ারম্যান আরমান চৌধুরীকে অনুরোধ করার পর সুযোগ মিললো এহসানের মায়ের দেখা করার। অনেক অপেক্ষা করার পর ডাক পড়লো চেয়ারম্যানের রুমে এহসানের মায়ের। দরজা ধাক্কা দিয়ে ভিতরে প্রবেশ করলো আল্পনা। বসতে বললো চেয়ারম্যান আরমান চৌধুরী। অনেক দিন পর এই কন্ঠ শুনলো আল্পনা। প্রায় পঁচিশ বছর। সামনের চেয়ারে বসে তাকিয়ে রইলো আল্পনা। ল্যাপটপে মনোযোগী আরমান চৌধুরী। ব্যস্ততা তাকে সামনের মানুষটার দিকে তাকানোর অবসর দেয় না।

– বলুন ? – কেমন আছো, আরমান ?
অবাক হয়ে যায় আরমান। তার অফিসে তাকে নাম ধরে কেউ কখনো ডাকেনি। কন্ঠটাও খুব চেনা চেনা লাগে তার কাছে। চশমার ভিতর থেকে গভীর ভাবে তাকিয়ে রইলো আরমান। হ্যাঁ, ওপাশের ঐ মধ্যবয়সী রমনীকে সে চেনে।
– আল্পনা, তুমি, কেমন আছো ? অনেক দিন পর!
– চিনতে পেরেছো তুমি আমাকে ? আমি ভাবলাম চিনবে না!
– এহসান তোমার ছেলে ?
– হ্যাঁ!
– এহসান কবীর তোমার ছেলে! আল্পনা ব্যানার্জী!
– হ্যাঁ, আল্পনা ব্যানার্জীর ছেলে এহসান কবীর। এটাই বাস্তবতা।
অবাক হয় আরমান। চুপ করে পুরাতন স্মৃতির ডায়েরীতে চোখ বুলিয়ে আসে কিছুক্ষন।
– তাহলে আমি কি অপরাধ করেছিলাম ? সেদিন মুসলিম বলে আমাকে তুমি ফিরিয়ে দিয়েছিলে কেন? সমাজের ভয়ে, জাত যাবার ভয়ে! আর আজ তোমার ছেলের নাম এহসান কবীর ?
এগিয়ে যায় গল্পটা এভাবে।
“ স্মৃতির আল্পনা আঁকি ”

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x