English

21 C
Dhaka
রবিবার, জানুয়ারি ২৩, ২০২২

পুজার ফ্যাশনে ছেলেদের পাঞ্জাবি

- Advertisement -spot_img

পূজায় ছেলেদের কমন পোশাক পাঞ্জাবি। যদি প্রশ্ন করা হয়, পূজায় কী কিনলেন? উত্তরে পাঞ্জাবির প্রাধান্যই বেশি থাকবে। আর সে কারণেই পূজাকে সামনে রেখে আমাদের দেশীয় ফ্যাশন হাউস ও বর্তমান সময়ে জনপ্রিয়তা পাওয়া অনলাইন শপগুলোর পাশাপাশি শপিংমলও সাজিয়েছে পাঞ্জাবির পসরা। পাঞ্জাবি যেন হয়ে উঠেছে ডিজাইনারের রং করা ক্যানভাস। পাঞ্জাবির পাশাপাশি অনেকে হয়তো শার্ট ও টি-শার্ট কিনে থাকেন। কিন্তু পূজায় পাঞ্জাবি অবশ্যই কিনে থাকেন ছেলেরা।
এবারের পূজার আয়োজনে ফ্যাশন হাউসগুলো গুরুত্ব দিয়েছে আবহাওয়ার বিষয়টিকে। গরম ও বৃষ্টির এই শরত্ ঋতুতে আবহাওয়ার সঙ্গে সামঞ্জস্য রেখে সাজিয়েছে তাদের নানা আয়োজন। পাঞ্জাবি যদিও প্রতিবছর পূজাতে সমান আকর্ষণ নিয়েই বাজারে আসে; তবে এর কাটিং, প্যাটার্ন, লেন্থ, কালার এসবে কিন্তু প্রতিবারই কিছু না কিছু নতুনত্ব দেখা যায়। এবারের পূজাতে স্লিম ফিটিং পাঞ্জাবির প্যাটার্ন বেশি চলছে। সেই সঙ্গে লং, সেমি লং লেন্থ থাকছে। শর্ট পাঞ্জাবিও করা হয়েছে। তবে এর প্রচলনটা কম।
রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙের পাশাপাশি স্ট্রাইপ, হালকা প্রিন্ট এসবও থাকছে। তবে ম্যাটেরিয়াল হিসেবে সুতির কাপড়ই প্রাধান্য পেয়েছে। কারণ গরমের এই সময়ে সুতির মতো আরামদায়ক আর কোনো কাপড় হতে পারে না। প্রতিটি ফ্যাশন হাউসেই আলাদা করে সাজানো হয়েছে পূজার পাঞ্জাবি কালেকশন। পূজাতে ট্র্যাডিশনাল পাঞ্জাবির পাশাপাশি হালকা কারুকাজ করা পাঞ্জাবি থাকছে। নানা ধরনের প্রিন্টের নকশা করা পাঞ্জাবিও থাকছে। এ ছাড়া টাই-ডাই করা পাঞ্জাবিও পাওয়া যাচ্ছে। হাতা, গলায় ও বোতামের ধার ধরে হালকা কাজ করা পাঞ্জাবি বেশ চলছে এখন। পূজার দিনে পাঞ্জাবির সঙ্গে সাধারণত সনাতন ধর্মাবলম্বীরা ধুতি পরতেই বেশি পছন্দ করেন।
আলিগড়ি, চুড়িদার ও ট্রাউজার স্টাইলের পায়জামা থেকে বেছে নিতে পারেন পাঞ্জাবির সঙ্গে মানানসই পায়জামা; তবে অনেকে পাঞ্জাবির সঙ্গে পরে থাকেন জিন্সের প্যান্ট। এ ছাড়া প্রিন্স কোট ও কটি পরতে পারেন পাঞ্জাবির সঙ্গে। কটি পাঞ্জাবির সঙ্গে যোগ করে নতুন লুক। ফ্যাশন হাউস ছাড়াও বিভিন্ন শপিংমলে রয়েছে নানা ডিজাইনের ও কাপড়ের তৈরি কটি, জ্যাকেট ও প্রিন্স কোট। পাঞ্জাবির সঙ্গে ম্যাচিং করে কিনে নিন আপনার পছন্দের কটি বা প্রিন্স কোট। কাপড় ও কারুকাজের ওপর নির্ভর করে এসব পাঞ্জাবি বিক্রি হচ্ছে ৭০০ থেকে ১০ হাজার টাকার মধ্যে।
এদিকে ফ্যাশন ব্যান্ড কিনবেন নিয়ে এসেছে আকর্শণীয় ডিজাইন ও বাহারী রঙের পাঞ্জাবী। আজিজ মার্কেটের অন্যান্য দোকানের তুলনায় কিনবেন এর পাঞ্জাবী ডিজাইন ও কালার চোখে পড়ার মতো। তাছাড়া ঢাকার অন্যতম বড় পাঞ্জাবির বাজার পীর ইয়ামেনি মার্কেট।
এছাড়া পুরান ঢাকার ইসলামপুর, নিউ মার্কেট, এলিফ্যান্ট রোড মার্কেট, মালিবাগ, মৌচাক, সদরঘাট, গুলিস্তানসহ সারাদেশের নানা ব্র্যান্ডের ফ্যাশন হাউসগুলোতে এসব পাঞ্জাবি কিনতে পাবেন। তবে এবারে অফলাইন মার্কেটগুলোর চাইতে অনলাইনে পূজার পোশাক বেশি বিক্রি হচ্ছে। আপনিও অনলাইন থেকে কিনতে পারবেন আপনার পছন্দের পাঞ্জাবিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন