English

32 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

সিরাজগঞ্জের বেলকুচি-উল্লাপাড়া সড়কের বেহালদশা, ভোগান্তির শিকার যাত্রীরা

- Advertisements -
Advertisements
Advertisements

সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার মুকুন্দগাঁতী থেকে কান্দাপাড়া হয়ে উল্লাপাড়া পর্যন্ত সংযোগ সড়কের বেহাল অবস্থা। এই সড়কটি খানাখন্দকে ভরা সড়কটির মাঝে মাঝে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ফলে এ সড়ক দিয়ে চলাচলকারী পথচারী ও যাত্রীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে প্রতিনিয়ত।
এদিকে সামনে হিন্দু সম্প্রদায়দের বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে এই সড়ক দিয়ে চলাচলকারীদের ভোগান্তি আরো বাড়বে বলে অভিজ্ঞ মহলের ধারণা ।
সরজমিনে গিয়ে দেখা যায়, বেলকুচি উপজেলার মামুদপুর, কামারপাড়া, কান্দাপাড়া মবুপুরের বিভিন্ন অংশে কান্দাপাড়া বাজার থেকে উল্লাপাড়া পর্যন্ত প্রায় (১৮) কিলোমিটার সড়কের এই বেহাল দশা। এর মধ্যে সবচেয়ে বেশি খারাপ অবস্থা কান্দাপাড়া বাজার থেকে উল্লাপাড়া পর্যন্ত।
এলাকাবাসী জানান, বেলকুচির মুকুন্দগাঁতী থেকে কান্দাপাড়া উল্লাপাড়ার সংযোগ সড়কের বিভিন্ন অংশে খানা খন্দে ভরে গেছে। প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে এই রাস্তায়। যানবাহন চলাচলের জন্য সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি সড়কের পিচ, সুরকি, ইট উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি আটকে থাকে। এতে যানবাহন দুর্ঘটনায় কবলিত হয় অনবরত। বিশেষ করে কোমলমতি স্কুল ও কলেজের শিক্ষার্থী প্রতিদিন যাতায়াত এই সড়ক দিয়ে। এই ভাঙ্গা সড়ক দিয়ে তাদের চলাচল করতে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়।
এই সড়কে চলাচলকারী আব্দুস সালাম, রহিমা বেগম, স্কুল ছাত্রী কানিজ ফাতেমা জানান, এই সড়কটি দিয়ে যানবাহন দুরে থাক পায়ে হেটে চলাই কঠিন হয়ে পড়েছে। তারা জানান একটি গুরুত্বপূর্ণ সড়কের প্রতি কর্তৃপক্ষের উদাসীনতায় ভোগান্তিতে পড়েছেন স্থানীয় এলাকাবাসী।
সোহাগপুর শ্যাম কিশোর পাইলট উচ্চ বিদ্যালয়ে ছাত্র ফাহিম হোসেন জানান, রাস্তার বেহাল দশায় কারণে চলাচল করতে আমাদের শিক্ষার্থীদের খুবই অসুবিধা হয়।
ভ্যান চালক আরিফ জানান, রাস্তায় গর্তে পানি থাকায় গাড়ী চালাতে হিমশিম খেতে হচ্ছে। জরুরি ভিত্তিতে রাস্তার সংস্কার করা প্রয়োজন। গাড়ী চালাতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
অটো ভ্যানচালক আব্দুল কাদের জানান, রাস্তায় গর্তের কারণে ঠিকমতো গাড়ি চালাতে পারি না। এতো খারাপ হওয়ার পরেও রাস্তা সংস্কার হচ্ছে না। উল্লাপাড়া থেকে আগত সিএনজি চালক শরীফ জানান, এই সড়কের মাঝে মাঝে ছোট-বড় গর্তের কারণে যাত্রীদের ভোগান্তি শেষ নেই। তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়।
এ ব্যাপারে বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল জানান, সামনে হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব দুর্গাপূজা এ রাস্তা দিয়ে প্রচুর যানবাহন চলাচল করে, এটা মাথায় রেখে উল্লাপাড়া সংযোগ সড়কের সংস্কারের বিষয়ে জেলা সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীকে জানিয়েছি অচিরেই কাজ হওয়ার কথা।
এ ব্যাপারে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। তবে উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস জামান জানান সড়কটি সংস্কারের জন্য দ্রুত পদক্ষেপ নেয়া হবে ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন