ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২০, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩লাখ ৭০হাজার ৩২৯জন,সুস্থ্য হয়েছেন ২লাখ ৪১হাজার ১৫১জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৬ লাখ ৪৮ হাজার ৫৩৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৭০ হাজার ৩২৯ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৬৭১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ২২ হাজার ৯৯২ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩ লাখ ৫৩ হাজার ৩৫৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪১ হাজার ১৫১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৯০ লাখ ৯৯ হাজার ৩৮৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭২ হাজার ৮০৫ জন বা ১%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮৪ লাখ ৫৬ হাজার ৬৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ৩২৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৫ হাজার ২২২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৪২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৫ লাখ ৩ হাজার ২৬৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৪৯৮ জন। মৃত্যু হয়েছে ৫৯৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ৯৪ হাজার ৭৩৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৫ হাজার ২৩৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬৭ লাখ ৩০ হাজার ৬১৭ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৫১ হাজার ১২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৭৮৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩২১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৬ লাখ ৮১ হাজার ৬৫৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১৫ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৮২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৪ হাজার ৩৬৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৭৫ হাজার ৯০৪ জন।

স্পেনে আক্রান্ত ১০ লাখ ১৫ হাজার ৭৯৫ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৯৯২ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২২৪ জন। মৃত্যু ৭৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১০ লাখ ২ হাজার ৬৬২ জন। মারা গেছেন ২৬ হাজার ৭১৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৩ হাজার ৯৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৮২ জন এবং মৃত্যু ৪৪৯ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৬৫ হাজার ৮৮৩ জন। মারা গেছেন ২৯ হাজার ১০২ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৬৭ হাজার ৯৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩১১ জন। মৃত্যু ১৩২ জনের।

ফ্রান্সে মোট আক্রান্ত ৯ লাখ ১০ হাজার ২৭৭ জন। মারা গেছেন ৩৩ হাজার ৬২৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৫ হাজার ৯৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২২৩ জন।মৃত্যু ১৪৬ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৭০ হাজার ৮৭৬ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৮২০ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৮৪ হাজার ৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০১ জন।মৃত্যু ৬১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৫১ হাজার ২২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১১৯ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ১৬৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১০৮ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৯ হাজার ৩৬ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪১ হাজার ২১২ জন। মারা গেছেন ৪৩ হাজার ৭২৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৮০৪ জন এবং মৃত্যু ৮০ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৫ হাজার ২৫৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৬১ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৪৯২ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ২৫৭ জন।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৩৪ হাজার ৬৩১ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৭১২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৩৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৫১ জন এবং মৃত্যু ৩৩৭ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৩ হাজার ৩০৫ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৬৭৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৫ হাজার ২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪৫ জন এবং মৃত্যু ৪১ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৩০ হাজার ৬৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৪ জন। মোট মৃত্যু ১০ হাজার ৩১৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ৫৩২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২৩ হাজার ৫৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৩৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৬১৬ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫২ হাজার ৯৫৯ জন।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ২০৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৮১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাযার ৫৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩৭ জন এবং মৃত্যু ২১ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৭৩ হাজার ৭৩১ জন। মোট মৃত্যু ৯ হাজার ৮৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৫০ জন,মৃত্যু ৩৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৬৫ হাজার ২৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৭৩ জন। মোট মৃত্যু ১২ হাজার ৬১৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ২৪৩ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৫৯ হাজার ১৬৯ জন। মোট মৃত্যু ৬ হাজার ৬৭৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৩০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৩৮ জন, মৃত্যু ২৬ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x