English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪কোটি ১০লাখ ৪২হাজার ৫৭৯জন, মৃত্যু হয়েছে ১১লাখ ২৯হাজার ৫৯১জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বুধবার (২১ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ১০ লাখ ৪২ হাজার ৫৭৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৯৪ হাজার ৪৩ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৫৯৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ২৯ হাজার ৫৯১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৬ লাখ ২৮ হাজার ৪১৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৬২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৯০ লাখ ৭ হাজার ৪২৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭৭ হাজার ৪৮ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮৫ লাখ ২০ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ হাজার ৪২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৬ হাজার ১৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯১৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৫ লাখ ৪৫ হাজার ৬২৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৪২২ জন। মৃত্যু হয়েছে ৭১৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৬ লাখ ৪৯ হাজার ১৫৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৫ হাজার ৯৫০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬৭ লাখ ৯২ হাজার ৫৫০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৭৪ হাজার ৮১৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৬৯০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৬২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৭ লাখ ২১ হাজার ৫৯৩ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৬৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩১৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৪ হাজার ৬৩৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৫ হাজার ৬০৮ জন।
স্পেনে আক্রান্ত ১০ লাখ ২৯ হাজার ৬৬৮ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ২১০ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৭৩ জন। মৃত্যু ২১৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১০ লাখ ১৮ হাজার ৯৯৯ জন। মারা গেছেন ২৭ হাজার ১০০ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ২৯ হাজার ৬৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩৩৭ জন এবং মৃত্যু ৩৮৪ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৭৪ হাজার ১৩৯ জন। মারা গেছেন ২৯ হাজার ২৭২ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৭৫ হাজার ৭৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৫৬ জন।মৃত্যু ১৭০ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৯ লাখ ৩০ হাজার ৭৪৫ জন। মারা গেছেন ৩৩ হাজার ৮৮৫ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৬ হাজার ৮৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৪৬৮ জন। মৃত্যু ২৬২ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৭৪ হাজার ১১৮ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৮৭৫ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৮৮ হাজার ৪৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৪২ জন। মৃত্যু ৫৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৫৪ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৯৯ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৩৩৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৭১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৩ হাজার ৪৯৪ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬২ হাজার ৫৪২ জন। মারা গেছেন ৪৩ হাজার ৯৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৩৩১ জন এবং মৃত্যু ২৪১ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৬ হাজার ৩০৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৬৫৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩৯ হাজার ৫৬৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৩৯ হাজার ৬৭০ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৩৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৯ জন এবং মৃত্যু ৩২২ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৪ হাজার ৪৭৮ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭০২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৬৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৯ জন এবং মৃত্যু ২৬ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৩৪ হাজার ৫৯৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯২০ জন। মোট মৃত্যু ১০ হাজার ৩৬৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ১৩৪ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৭৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ৫ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৯৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭ হাযার ১৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৮০ জন এবং মৃত্যু ১৮ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৮০ হাজার ৮৯৮ জন। মোট মৃত্যু ৯ হাজার ৯৫৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৮৭ জন, মৃত্যু ৫৬ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৬৮ হাজার ৮৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬০২ জন। মোট মৃত্যু ১২ হাজার ৭৩৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৬৫৩ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার ৭৭৫ জন। মোট মৃত্যু ৬ হাজার ৬৯০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৬৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪০ জন,মৃত্যু ১৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন