English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনারোধে নিসচা যেভাবে অবদান রেখে চলছে তা সত্যিই প্রশংসার দাবিদার: বগুড়া জেলা প্রশাসক

- Advertisements -

সড়ক দুর্ঘটনা এক আতঙ্কের নাম। এটা এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হিসেবে দাঁড়িয়েছে। প্রতিদিন প্রিয়জন হারানো আর্তনাদ আর কান্নায় বাতাস ভারী হচ্ছে খালি হচ্ছে হাজারো মায়ের কোল। রাষ্ট্রের প্রচুর ক্ষতি হচ্ছে। দেশের রাস্তাগুলো যেন মৃত্যুফাঁদ হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিন পত্রপত্রিকা খুললে খবর পাওয়া যায় সড়ক দুর্ঘটনার। এসব খবর অত্যন্ত বেদনাদায়ক। তবে সরকারের একার পক্ষে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব নয়। দুর্ঘটনারোধে সবাইকে এগিয়ে আসতে হবে। দেশে সড়ক দুর্ঘটনারোধে নিরাপদ সড়ক চাই যেভাবে অবদান রেখে চলছে তা সত্যিই প্রশংসার দাবিদার। সরকারের পাশাপাশি সামজিক এই আন্দোলন নিরাপদ সড়ক চাই সংগঠনের মতো সর্বত্র থেকে সকলকে এগিয়ে আসতে হবে। তবেই নিরাপদ সড়ক বাস্তাবায়ন হবে বলে আশা করি।
মুজিব বর্ষের শপথ,সড়ক করবো নিরাপদ এই স্লোগানকে সামনে রেখে আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা কমিটির উদ্যোগে আজ ২১ অক্টোবর রোজ বুধবার সকাল ১১.৩০ ঘটিকায় ঐতিহাসিক সাতমাথায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। কর্মসূচী উদ্বোধনকালে প্রধান অতিথি বগুড়া জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব জিয়াউল হক এসব কথা বলেন।
এসময় তিনি নিজে সড়কে চলাচলরত হেলমেট বিহীন চালকদের দাড় করিয়ে তাদের কাছে প্রশ্ন করেন আপনি কেন হেলমেট ব্যবহার করেননি। এবং তাঁদের হেলমেট পড়ার উপকারিতা ও সড়কে আইন মেনে চলার দিকনির্দেশনা প্রদান করেন। এসময় জেলা প্রশাসক জনাব জিয়াউল হক বলেন মোটরসাইকেল চালকদের নিয়ন্ত্রনে প্রয়োজনে সাতমাথায় মোবাইল কোর্ট বসিয়ে ব্যাবস্থা গ্রহন করা হবে। তিনি সকলকে ট্রাফিক আইন মেনে পথ চলার পরামর্শ দেন। এবং আগামীকাল ২২অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
সংগঠনের সভাপতি রোটারিয়ান মো. মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই, বগুড়া জেলা শাখার সহ-সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রাহাত রিটু, অর্থ সম্পাদক মির্জা শাহ রেজা, দপ্তর সম্পাদক মো. মাসুম আলম, প্রকাশনা সম্পাদক গোলাম রব্বানী শিপন, মেহেরুল ইসলাম,রতন, জাহিদ হোসেন, সাজমুল হুদা প্রমুখ।
২২অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলেক্ষ্য সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে আগামীকাল বগুড়া শহরের জজ কোর্ট চত্বরে সচেতনমুলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে এবং ধারাবাহিক ভাবে তিন মাথা,চার মাথা,মাটিডালি মোর,বড়গোলা,দত্তবাড়িতে এই কর্মসূচি চলবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন