English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

পাইকগাছায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

- Advertisements -
Advertisements
Advertisements

পাইকগাছায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও নিসচা দক্ষিণাঞ্চল শাখার উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে “মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ” প্রতিপাদ্য বিষয়ের ওপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। বিশেষ অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীরণ সাধু, যুগ্ম-সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু।
বক্তব্য রাখেন, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রভাষক ময়নুল ইসলাম, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, শামীম সরকার, নিসচা দক্ষিণাঞ্চল শাখার সভাপতি এইচএম শফিউল ইসলাম, সাংবাদিক আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, এসএম আলাউদ্দীন সোহাগ, আব্দুর রাজ্জাক রাজু, এন ইসলাম সাগর, হেন্দু বিকাশ, ফসিয়ার রহমান, ষোলআনা ব্যবসায়ী সমিতি ও হাটার সাথী সংগঠনের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, মানবেন্দ্র মন্ডল, শিক্ষক ইবাদুল ইসলাম, জেলা ছাত্রলীগনেতা মৃণাল কান্তি বাছাড় ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি। সভায় প্রধান অতিথির বক্তৃতায় এমপি বাবু বলেন, চালকের অদক্ষতা ও সাধারণ মানুষের অসচেতনার কারণে সড়ক দুর্ঘটনায় প্রতিবছর অসংখ্য মানুষের মৃত্যু ঘটছে। আহত হয়ে পঙ্গুত্ব বরণ করছে হাজার হাজার মানুষ।
মৃত্যু স্বাভাবিক হলেও সড়ক দূর্ঘটনার মত অস্বাভাবিক মৃত্যু কারও কাম্য নয়। সড়ক দূর্ঘটনা রোধ সহ নিরাপদ সড়ক নিশ্চিত করতে শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করছে উল্লেখ করে এমপি বাবু নিজ এলাকার প্রধান সড়ক উন্নয়নে ৩শ ৩৯ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে সবাইকে অবহিত করেন। তিনি বলেন, যে সব প্রকল্প গ্রহণ করা হয়েছে এ সব প্রকল্প বাস্তবায়িত হলে এলাকার কোন খারাপ রাস্তা থাকবে না। তিনি সড়কে চলাচলের ক্ষেত্রে ট্রাফিক আইন মানার পাশাপাশি চালকদের দক্ষতা বৃদ্ধি ও সাধারণ মানুষকে আরো বেশি সচেতন হওয়ার পরামর্শ দেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন