ব্রেকিং নিউজ

আপডেট ১ মিনিট ৩০ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১৪ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

জাহানারা কাঞ্চনের ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

লিটন এরশাদ

নিরাপদ নিউজ

নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ২৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহত সকল মৃত মুসলমানের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ২২ অক্টোবর মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী । আজ নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির আয়োজনে নিসচা কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

বিজ্ঞাপন

মিলাদ মাহফিলে অংশ নেয় নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন খান নান্টু, মহাসচিব সৈয়দ এহসান -উল হক কামাল, যুগ্ম মহাসচিব সাদেক হোসেন বাবুল ও লিটন এরশাদ, অর্থ সম্পাদক আসাদুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, নির্বাহী সদস্য লায়ন গনি মিয়া বাবুল, নাসিম রুমি, কামাল হোসেন খান, সাবিনা ই সৈয়দ একরামুল হক, আলী আকবর, মোহাম্মদ মহসিন, শাকিব হোসেন, সাধারণ সদস্য নজরুল ইসলাম ফয়সাল, মিষ্টি চৌধুরী, মাহমুদা আক্তার মালাসহ অন্যান্য নেতৃবৃন্দ ও কর্মি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২৭ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ২৭তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x