ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২৪, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় আক্রান্ত ৪কোটি ২৪লাখ ৮৯হাজার ৯০৫জন, মৃত্যু হয়েছে ১১লাখ ৪৯হাজার ২২৯জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরস আধানম গেব্রিয়াসাস এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দিয়ে বলেছে, বিশ্ব এখন করোনা মহামারির জটিল সন্ধিক্ষণে রয়েছে। আগামী কয়েক মাস খুবই কঠিন হবে এবং কয়েকটি দেশ বিপজ্জনক পথে রয়েছে। বস্তুত স্পেন, ফ্রান্স, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, ইতালীসহ কয়েকটি দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ।

বিজ্ঞাপন

আজ শনিবার (২৪ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২৪ লাখ ৮৯ হাজার ৯০৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৫ হাজার ৪৭১ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৪৮৫ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৪৯ হাজার ২২৯ জন মানুষ।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১৪ লাখ ২৭ হাজার ০২০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৭৯৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৯৮ লাখ ৩৭ হাজার ১২০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭৬ হাজার ৫৩৬ জন বা ১%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮৭ লাখ ৪৬ হাজার ৯৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ২১০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৯ হাজার ২৮৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯০৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৬ লাখ ৯৮ হাজার ১৬১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২৮ জন। মৃত্যু হয়েছে ৬৫৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৮ লাখ ১৩ হাজার ৬৬৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৭ হাজার ৯৯২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭০ লাখ ১৩ হাজার ৫৬৯ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৫৫ হাজার ৬৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ১৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৬৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৭ লাখ ৯৭ হাজার ৮৭২ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৮০ হাজার ৬৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৫ হাজার ৫২৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ১৯ হাজার ২৫১ জন।

স্পেনে আক্রান্ত ১১ লাখ ১০ হাজার ৩৭২ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৭৫২ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৮৫১ জন। মৃত্যু ২৩১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১০ লাখ ৬৯ হাজার ৩৬৮ জন। মারা গেছেন ২৮ হাজার ৩৩৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৬৬ হাজার ৬৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৭১৮ জন এবং মৃত্যু ৩৮১ জনের।

ফ্রান্সে মোট আক্রান্ত ১০ লাখ ৪১ হাজার ৭৫ জন। মারা গেছেন ৩৪ হাজার ৫০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪২ হাজার ৩২ জন। মৃত্যু ২৯৮ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৯৮ হাজার ৯৮২ জন। মারা গেছেন ২৯ হাজার ৮০২ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ১ হাজার ৬৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৭২ জন। মৃত্যু ১৬৬ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৮৩ হাজার ১১৬ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৩৩ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৪৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৪০ জন।মৃত্যু ৪৯ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৭৪ হাজার ১৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬১২ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৮৯৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৭৯ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৩৯১ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩০ হাজার ৯৯৮ জন। মারা গেছেন ৪৪ হাজার ৫৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৩০ জন এবং মৃত্যু ২২৪ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ১২ হাজার ৪১২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৯৭ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৮৯১ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৩ হাজার ৫২৩ জন।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৫৬ হাজার ৮৯১ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৯৮৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৬৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৩৪ জন এবং মৃত্যু ৩৩৫ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৮ হাজার ৯০৬ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৮৮৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭৫ জন এবং মৃত্যু ৫২ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮৪ হাজার ৮৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ১৪৩ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৭ হাজার ৫৯ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৮০৮ জন।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৪৫ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৮৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৫১৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ১৮৮ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ১৭ হাজার ৩৫০ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১০ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪৭৬ জন, মৃত্যু ৪৬ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৬ হাজার ৪১৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৭৬১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮৬ জন এবং মৃত্যু ১৪ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৮১ হাজার ৯১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৬৯ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫ হাজার ১০০ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৬৫ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যু ৬ হাজার ৯১৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১২ হাজার ৬৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২৩ জন, মৃত্যু ১৩২ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x