ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২৭, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

তুর্কি জনগণের প্রতি এরদোগানের আহ্বান: ‘ফরাসি পণ্য বয়কট করুন’

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁকে মহানবী (সা.)-এর অবমাননা করে বক্তব্য দেয়ায় ফরাসি পণ্য বর্জন করতে তুরস্কের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।

বিজ্ঞাপন

তিনি সোমবার টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে জনগণকে উদ্দেশ করে বলেছেন, ফরাসি পণ্যের বিজ্ঞাপন প্রচার এবং এই দেশটির পণ্য কেনা থেকে বিরত থাকুন।

সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট তার দেশে ইসলাম অবমাননাকর কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে বলে বক্তব্য দেয়ার পর তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে ম্যাক্রঁর উত্তেজনা তুঙ্গে ওঠে। এরদোগান ম্যাক্রঁকে ‘মানসিক রোগী’ বলে আখ্যায়িত করেন।

তুর্কি প্রেসিডেন্ট সোমবারের বক্তব্যে তার আগের কথার পুনরাবৃত্তি করে বলেন, ‘ফ্রান্সে ইসলামের বিরুদ্ধে আক্রমণ ও রাসূলের অবমাননা দেশটির সেই নেতার উৎসাহ ও পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে যার মানসিক চিকিৎসা প্রয়োজন।’

এরদোগান আরও বলেন, ইউরোপীয় দেশগুলোতে এখন মুসলমানদের সঙ্গে সেরকম আচরণ করা হচ্ছে যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে ইহুদিদের সঙ্গে করা হয়েছিল।

উল্লেখ্য, মধ্য প্রাচ্যের মুসলিম দেশগুলো সহ বিশ্বের মুসলিম দেশগুলোতে ফরাসি পণ্য বর্জনের ডাক দেয়া হয়েছে। একই সঙ্গে ফরাসি প্রেসিডেন্টকে ইসলাম-বিদ্বেষী বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x