English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪কোটি ৩৭লাখ ৭৬হাজার ৫৮৭জন,গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪লাখ ৩০হাজার ৬৪৩জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৭ লাখ ৭৬ হাজার ৫৮৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৩০ হাজার ৬৪৩ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৪২২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৬৪ হাজার ৫১৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২১ লাখ ৭৯ হাজার ৭৪৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৮৫৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩ লাখ ৫৩ হাজার ২৭৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭৯ হাজার ৫১ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৮৪১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩১ হাজার ৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫২৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৮ লাখ ৩৩ হাজার ৮২৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৮৩৮ জন। মৃত্যু হয়েছে ৫০৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৪৫ হাজার ৮৮৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৯ হাজার ৫৩৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭১ লাখ ৯৮ হাজার ৭১৫ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ১১ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৪২২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ৪৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৮৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৮ লাখ ৬৫ হাজার ৯৩০ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৩১ হাজার ২২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩৪৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৬ হাজার ২৬৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৪৬ হাজার ৯৬ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১১ লাখ ৬৫ হাজার ২৭৮ জন। মারা গেছেন ৩৫ হাজার ১৮ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১১ হাজার ৩৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৭৭১ জন। মৃত্যু ২৫৭ জনের।
স্পেনে আক্রান্ত ১১ লাখ ৫৬ হাজার ৪৯৮ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৩১ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩৯৬ জন এবং মৃত্যু ৯৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ২ হাজার ৩০১ জন। মারা গেছেন ২৯ হাজার ৩০১ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৯ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭১২ জন এবং মৃত্যু ৪০৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ২৫ হাজার ৫২ জন। মারা গেছেন ৩০ হাজার ৩৪৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ২৪ হাজার ৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৬৭ জন।মৃত্যু ১৯৪ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯৪ হাজার ৬৯০ জন। মারা গেছেন ৪৪ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮৯০ জন এবং মৃত্যু ১০২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৯১ হাজার ১৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৬০ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৯২৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৮১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫০ হাজার ৩৫৫ জন।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৯০ হাজার ৫৭৪ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ১৯৭ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ১০ হাযার ৯৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৫৯ জন। মৃত্যু ৪৮ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ১৬ হাজার ৭৫৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৯১ জন। মোট মারা গেছেন ১৯ হাজার ৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৭২১ জন।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৭৪ হাজার ৮৫৬ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৯৫৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৯ হাজার ২৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৬০ জন এবং মৃত্যু ৩৩৭ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪২ হাজার ৭৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ১২ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৭ হাজার ৪৭৯ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৬২৬ জন।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩ হাযার ৫৯৮ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৮৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৩৫ জন এবং মৃত্যু ৫৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৫৫ হাজার ৩৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৯১ জন। মোট মৃত্যু ১০ হাজার ৬৭১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৫৯৪ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ৫০ হাজার ২৫৮ জন। মোট মৃত্যু ১০ হাজার ১৮২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২১ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬২১ জন, মৃত্যু ৪৪ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২৫১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৮১৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু ১৫ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৯২ হাজার ৯৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২২২ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৪১১ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৬৭২ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৭১ হাজার ৬৩০ জন। মোট মৃত্যু ৭ হাজার ৩৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ২৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬০৭ জন, মৃত্যু ৬২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন