English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

ধামরাইয়ে হিন্দুসম্প্রদায়ের দুর্গোৎসবে ‘নিসচা’ সড়কে শৃঙ্খলায়নে বদ্ধপরিকর

- Advertisements -

জাতি ধর্ম নির্বিশেষে “মানুষের কথা চিন্তা করেই এমন উদ্যোগ” হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব শারদীয় দুর্গাপূজায় দশমীর বিজয়া উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই শাখার উদ্যোগে সড়কে শৃঙ্খলায়নে সকল প্রকার প্রাইভেট কার, অটোরিক্সা, হ্যালো বাইক, সিএনজি চালিত যানবাহন দীর্ঘ সময় বন্ধ করে দেয়া হয়।
সোমবার (২৬ শে অক্টোবর) দুপুর থেকে রাত ৯ টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করা হয়। এতে সাধারণ মানুষের ক্ষণিকের কষ্ট হলেও সড়কে চলাচলরত মানুষের মধ্য ছিল অনেকটাই স্বস্তির দীর্ঘশ্বাস ।
উক্ত কাজে স্থানীয় পৌর মেয়র গোলাম কবির মোল্লা ভূয়সী প্রশংসায় বলেন, মুসলমানদের বড় উৎসবের মধ্য যেমন ঈদুল ফিতর এবং ঈদুল আযহা। তেমনি স্বণাতন ধর্মের বড় উৎসব এই শারদীয় দুর্গাপূজা। এ উৎসবে সড়কে প্রতিবার বিশৃঙ্খলা বা যানবাহনের চাপে চলাচল কষ্ট হলেও এ বছর নিসচা ধামরাই শাখার উদ্যোগে সড়কে গুরুত্বপূর্ণ পয়েন্টে তাদের সদস্যরা গাড়ি চলাচল বন্ধ করে দেয়ায় সড়ক যেন তার নিজেস্বতা ফিরে পেয়েছে।এতে রাস্তায় চলাচলে মানুষের যেমন ভোগান্তি দূর হয়েছে তেমনি স্বস্তি পেয়েছে।
এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, নিসচা প্রতিনিয়ত সড়কে পুলিশকে সহযোগিতা করেন এটা অতি মহৎকর্ম। আজ এতো বড় উৎসবের দিনেও ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে যে ধরনের কাজ করছে এটা ধামরাই বাসীর জন্য গৌরবময়। নিসচা ধামরাই শাখার ভালো উদ্যোগের সাথে পুলিশের সহযোগিতা থাকবে সর্বত্র।
নিসচা’র এমন উদ্যোগে সভাপতি মোঃ নাহিদ মিয়া বলেন,নিসচার সদস্যরা সর্বত্র মানুষের নিরাপত্তার কথা চিন্তা করেই বিভিন্ন কার্যক্রম হাতে নেয়। বর্তমান পেক্ষাপট অনুযায়ী এ সময় ধামরাই বাসী সড়কে চলাচলের বিষয়টি চিন্তা করেই এ ধরনের উদ্যোগ নিয়েছি। এতে আমার সকল সহযোদ্ধারা আমাকে সহযোগিতা করে যাচ্ছে প্রতিনিয়ত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন