ব্রেকিং নিউজ

আপডেট ১১ মিনিট ৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১৪ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

পাঠ্যপুস্তকে সড়ক নিরাপদমূলক লেখা অন্তর্ভুক্ত করার দাবি ইলিয়াস কাঞ্চনের

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিরাপদ নিউজ

বাংলাদেশ সরকারের কাছে পাঠ্যপুস্তকে সড়ক দুর্ঘটনা রোধে সড়ক নিরাপদমূলক আইন, সচেতনতা, করণীয় বিষয় অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন বাংলাদেশের চলচ্চিত্র জগতের স্বনামধন্য চিত্রনায়ক ও  বাংলাদেশে ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

বিজ্ঞাপন

নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে গত ২৪ শে অক্টোবর শনিবারে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০’ উপলক্ষে জুম কনফারেন্সে আলোচনা সভায় একথা বলেন জনাব ইলিয়াস কাঞ্চন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক ইসমাইল স্বপন এবং সভাটি পরিচালনা করেন সদস্য সচীব স্বীকৃতি বড়ুয়া।।

২২শে অক্টোবর ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’-এ ‘মুজিব বর্ষের শপথ, সড়ক করব নিরাপদ’ এই স্লোগানকে সামনে রেখেই এবারের বাংলাদেশ নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভার শুরুতেই চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রয়াত স্ত্রি জাহানারা কাঞ্চনসহ এই পর্যন্ত দেশে ও প্রবাসে সড়ক দুর্ঘটনা ও করোনা মহামারিতে নিহত সকলের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের উপদেষ্টা  মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনির হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে জনাব ইলিয়াস কাঞ্চন বলেন দীর্ঘ ২৬ বছর যাবত স্ত্রীর স্মৃতি বুকে ধারণ করে বাংলাদেশের সাধারণ জনগণের কথা চিন্তা করেই তিনি এই জনসচেতনতামূলক আন্দোলন করে যাচ্ছেন। এই আন্দোলনের দীর্ঘ যাত্রায় দেশে ও প্রবাসে যারা সাথে ছিলেন এবং আছেন, তাদের সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন সরকার বা বড় কোন স্পন্সরের অনুদান ছাড়াই, সদস্যদের সহযোগিতায় সারা বাংলাদেশব্যাপী নিরাপদ সড়ক চাই কাজ করে যাচ্ছে। তিনি বলেন পাঠ্যপুস্তকে যদি সড়কে চলাচলের ও পারাপারের নিয়ম নিয়ে লেখা অন্তর্ভুক্ত করা হয়, তাহলে শিক্ষার্থীরাদের মধ্যে এই সচেতনতা বাড়বে। তিনি নিরাপত্তার কথা চিন্তা করেই সড়ক নির্মাণের কথা উল্লেখ করেন।

আলোচনা সভায় অন্যান্য বক্তারা সড়ক দুর্ঘটনা রোধে নিসচা সংগঠনের সামাজিক আন্দোলনের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন এবং প্রবাস থেকে সহযোগিতার আশ্বাস দেন ও প্রবাসেও এই সংগঠনকে আরও কিভাবে সুসংগঠিত করা যায় তা নিয়ে বিষদ আলোচনা করেন। তারা বলেন এই সংগঠনের মূল লক্ষ্যই হল জনগণের কল্যাণ করা যেন সড়ক দুর্ঘটনায় একটি প্রাণও ঝড়ে না যায়, তাই সকলের উচিৎ সংগঠনের পাশে দাঁড়ানো।

নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাষ্ট্র শাখার আলোচনা সভায় বক্তব্য রাখেন নিসচা যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা মণ্ডলীর সদস্য যথাক্রমে সাংবাদিক ও কলামিস্ট ফাহিম রেজা নূর ও বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ফকরুল আলম, নিসচা পেন্সেলভেনিয়া শাখার আহ্বায়ক বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল হাই মিয়াঁ ও সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার শওকত ইমাম, নিসচা যুক্তরাষ্ট্র শাখার সদস্য যথাক্রমে সুলতান মোহাম্মদ শামিম, সাদিয়া নূর জয়া, মুস্তাফিজুর রহমান, প্রমুখ ।

Subscribe
Notify of
guest
1 Comment
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments
trackback
পাঠ্যপুস্তকে সড়ক নিরাপদমূলক লেখা অন্তর্ভুক্ত করার দাবি ইলিয়াস কাঞ্চনের – Nirapad Sarak Chai
1 month ago

[…] Leave a Comment / Posts / By Events […]

1
0
Would love your thoughts, please comment.x
()
x