ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২৮, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১১লাখ ৭১হাজার ৪৭৬জনের,গত ২৪ঘন্টায় প্রাণ গেছে ৬হাজার ৯৬১জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ বুধবার (২৮ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৪২ লাখ ৫১ হাজার ৯৮৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৭৫ হাজার ৩৯৬ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৯৬১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৭১ হাজার ৪৭৬ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৪ লাখ ৪৬ হাজার ৯৭০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২২২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫ লাখ ৫৩ হাজার ৫১৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৮০ হাজার ২৪ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯০ লাখ ৩৮ হাজার ৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ৭২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩২ হাজার ৮৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৮ লাখ ৭৭ হাজার ৯৬৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯৬৫ জন। মৃত্যু হয়েছে ৫১৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৮৮ হাজার ৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২০ হাজার ৫৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭২ লাখ ৫৭ হাজার ১৯৪ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৪০ হাজার ৯০৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৩৫৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ৯৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৩০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৯ লাখ ৪ হাজার ৪৬ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ৭৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৫০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৬ হাজার ৫৮৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩২০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৮ হাজার ৯৪০ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ১১ লাখ ৯৮ হাজার ৬৯৫ জন। মারা গেছেন ৩৫ হাজার ৫৪১ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১২ হাজার ৭১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ৪১৭ জন।মৃত্যু ৫২৩ জনের।

স্পেনে আক্রান্ত ১১ লাখ ৭৪ হাজার ৯১৬ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ২৯৮ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৪১৮ জন এবং মৃত্যু ২৬৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ১৬ হাজার ৬০৯ জন। মারা গেছেন ২৯ হাজার ৭৩০ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ২১ হাজার ৩৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৩০৮ জন এবং মৃত্যু ৪২৯ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৩৩ হাজার ২১৮ জন। মারা গেছেন ৩০ হাজার ৫৬৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৩২ হাজার ৮৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৬৬ জন। মৃত্যু ২১৭ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ১৭ হাজার ৫৯৫ জন। মারা গেছেন ৪৫ হাজার ৩৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৮৮৫ জন এবং মৃত্যু ৩৬৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৯৫ হাজার ৩২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৬৬ জন। মোট মৃত্যু ৮৯ হাজার ১৭১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৪৭ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫৫ হাজার ১১৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৯২ হাজার ৪৯৭ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ২৫৭ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ১৪ হাযার ২০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২৩ জন। মৃত্যু ৬০ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ১৭ হাজার ৮৫১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২ জন। মোট মারা গেছেন ১৯ হাজার ৫৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৭ হাজার ৮৩৩ জন।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৮১ হাজার ৮২৪ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ২৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৩ হাজার ৬১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৬৮ জন এবং মৃত্যু ৩৪৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬৪ হাজার ৭৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৯৯৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৭ হাজার ৭০০ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৯৮৮ জন।

চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪ হাযার ৫২৫ জন। মোট মৃত্যু ১৪ হাজার ২৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯২৭ জন এবং মৃত্যু ২৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ৬৩ হাজার ৪১৯ জন। মোট মৃত্যু ১০ হাজার ২৬৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৬১ জন,মৃত্যু ৮১ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৫৯ হাজার ৯০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫১০ জন। মোট মৃত্যু ১০ হাজার ৭২৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৩ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৮১ জন।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১ হাজার ৫৮৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৩৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ১২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৩৫ জন এবং মৃত্যু ২০ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৯৬ হাজার ৪৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫২০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৫১২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২২ হাজার ২৪৮ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৭৩ হাজার ১৪৪ জন। মোট মৃত্যু ৭ হাজার ৫৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ৬০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪০ জন,মৃত্যু ১৪ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x