English

26 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

বগুড়া মাটিডালি সিএনজি ষ্ট্যান্ডে চালকদের উদ্বুদ্ধ ও সচেতনতা বৃদ্ধিতে নিসচার সভা

- Advertisements -

বগুড়ায় সড়ক দুর্ঘটনারোধে সিএনজি চালিত অটোরিকশা চালকদের উদ্বুদ্ধ ও সচেতন করতে এক সভা আজ বিকালে বগুড়া মাটিডালি সিএনজি ষ্ট্যান্ডে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত হয়।
এসময় নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সভাপতি রোটারিয়ান মো: মোস্তাফিজার রহমান বলেন, নিসচা সংগঠন একটি সামাজিক সংগঠন। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে দীর্ঘ ২৭ বৎসর ধরে সড়ক দুর্ঘটনারোধে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিসচা কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ট্রাফিক আইন যথাযথভাবে অনুসরণ করে রোড সাইন কিংবা ট্রাফিক সিগন্যাল মেনে সচেতনভাবে গাড়ী চালালে অনেকাংশে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব এবং চালকদের সেটা সব সময় মেনে গাড়ী চালানোর আহ্বান জানান। তিনি বলেন, আপনাদের ন্যায় ও যুক্তিসংগত দাবী আদায়ে নিসচা বগুড়া শাখা আপনাদের পাশে থাকবে। তিনি যত্রতত্রভাবে রাস্তার মাঝে গাড়ি থামিয়ে যাত্রী উঠানামা করে যানজট সৃষ্টি না করার আহ্বান জানান।
এছাড়াও সভায় বগুড়া জেলা নিসচা নেতৃবৃন্দরা সিএনজি চালকদের ট্রাফিক আইন সম্পর্কে অবগত করেন এবং সাবধানে পথ চলার বিষয়ে নানা দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন। সভায় সিএনজি চালকগণ নিসচার কর্মকান্ডকে সন্মান জানান এবং ধন্যবাদ জানিয়ে তারা তাদের মতামত প্রকাশ করেন।
এসময় সিএনজি চালক আমিনুল ইসলাম বলেন, আমরাও নিরাপদ সড়ক চাই। আপনারা আমাদের সম্পর্কে যেসব কথা বললেন আমাদের তা অত্যন্ত ভালো লেগেছে এবং আপনাদের পরামর্শ সুনে আমরা যদি গাড়ি চালাই আমি একজন চালক হিসেবে মনে করি এটি আমাদের জন্য ভালো। তকে মহাসড়কে চলাচলের ক্ষেত্রে আমাদের অনেক বাধার সম্মুখিন হতে হয়। আমরাও মানি মহাসড়কে চলাটা অনেক ঝঁকিপূণ্য তবে আমাদের চলাচলের সুবিধার্থে এবং যাত্রীদের সুবিধায় যদি কোন ব্যবস্থা সরকার করেন যেমন আলাদা লেন দিতে পারেন। তাহলে আমরা উপকৃত হবো। আজ আপনাদের মাধ্যমে আমরা সরকারের নিকট পার্থনা করি দয়াকরে আমাদের জন্য কিছু করুন।
সভা শেষে মাটিডালি মোড়ে সচেতনমুলক ক্যাম্পেইন পরিচালনা করা হয়। সেখানে মোটরবাইক চালক এবং পথচারীদের ট্রাফিক আইন সম্পর্কে ধারনা প্রদান করা হয়।
সংগঠনের সভাপতি রোটারিয়ান মো. মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, নিসচা বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, প্রকাশনা সম্পাদক গোলাম রব্বানী শিপন, মেহেরুল ইসলাম, রতন, জাহিদ হোসেন, সাজমুল হুদা, ইমরান তালুকদার, আলীম, জাহিদ রহমান প্রমুখসহ ট্রাফিক পুলিশ বক্স এর পুলিশ সদস্য।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন