ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ৩০, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪৮ হাজার ২২৭ জন, প্রাণ গেছে ৭ হাজার ১৯ জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

যুক্তরাষ্ট্র, ফ্রান্স, যুক্তরাজ্য, স্পেনে করোনা সংক্রমণ আশংকাজনক বৃদ্ধি পাচ্ছে। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯১ হাজার ৫৩০ জন। ফ্রান্সে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৭ হাজার ৬৩৭ জন।

বিজ্ঞাপন

আজ শুক্রবার (৩০ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৫৩ লাখ ২২ হাজার ২৩৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪৮ হাজার ২২৭ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ১৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৮৬ হাজার ২৪৩ জন মানুষ।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৯ লাখ ৯৪ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৫৪৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১০ লাখ ৫৯ হাজার ৩১২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৮২ হাজার ২৩৬ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯২ লাখ ১২ হাজার ৭৬৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯১ হাজার ৫৩০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৪ হাজার ১৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৯ লাখ ৮৩ হাজার ৩৪৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ২৮১ জন। মৃত্যু হয়েছে ৫৬৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৮৮ হাজার ৪৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২১ হাজার ১৩১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৩ লাখ ৭১ হাজার ৮৯৮ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৯৬ হাজার ৪০২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৬৪৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৩৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৬৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৯ লাখ ৫৪ হাজার ১৫৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৬৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৭১৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৭ হাজার ৩০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৬ হাজার ৪১ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ১২ লাখ ৮২ হাজার ৭৬৯ জন। মারা গেছেন ৩৬ হাজার ২০ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১৫ হাজার ২৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৭ হাজার ৬৩৭ জন।মৃত্যু ২৩৫ জনের।

স্পেনে আক্রান্ত ১২ লাখ ৩৮ হাজার ৯২২ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৬৩৯ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৫৮০ জন এবং মৃত্যু ১৭৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ৪৩ হাজার ৮০০ জন। মারা গেছেন ৩০ হাজার ৪৪২ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৪৬ হাজার ১৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২৬৭ জন এবং মৃত্যু ৩৭১ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৫৩ হাজার ১২২ জন। মারা গেছেন ৩০ হাজার ৯২৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৫০ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৮৭ জন।মৃত্যু ১৭৩ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬৫ হাজার ৩৪০ জন। মারা গেছেন ৪৫ হাজার ৯৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬৫ জন এবং মৃত্যু ২৮০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৬ হাজার ৮৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৯৫ জন। মোট মৃত্যু ৯০ হাজার ৩০৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৯৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৬৩ হাজার ৬৩৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৯৭ হাজার ৫৯৪ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৩৬২ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ১৯ হাযার ৭১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৬৬ জন। মৃত্যু ৪৭ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২১ হাজার ৭৭০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৬ জন। মোট মারা গেছেন ১৯ হাজার ১৬৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৯ হাজার ৯৩৫ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৬ হাজার ৫৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৮৩১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৮ হাজার ১২২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ২৮২ জন।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৯৬ হাজার ৯৪১ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ১১৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭২ হাজার ৫৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৯৩ জন এবং মৃত্যু ৩৯৯ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৭ হাযার ৫০ জন। মোট মৃত্যু ১৪ হাজার ১১৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৯২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫২০ জন এবং মৃত্যু ৮৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৮ হাজার ৩৫৩ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪৩৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭৩২ জন,মৃত্যু ৭৬ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৬৭ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮০৪ জন। মোট মৃত্যু ১০ হাজার ৮১৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৪ হাজার ৩৮৬ জন।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৭৬০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৮৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ২১ হাজার ২৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৮১ জন এবং মৃত্যু ২৫ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ৪ হাজার ৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৬৫ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭০১ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৭৭৮ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৭৬ হাজার ৯৩৫ জন। মোট মৃত্যু ৭ হাজার ১৪৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৮৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬১ জন,মৃত্যু ৩৩ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x