ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ৩০, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.): মুসলমানদের জন্য দিনটি খুবই তাৎপর্যপূর্ণ

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ শুক্রবার। এই দিনে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আবার ৬৩ বছর বয়সে একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। মুসলমানদের জন্য দিনটি খুবই তাৎপর্যপূর্ণ। এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন সারা দেশে নানা কার্যক্রম হাতে নিয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বাদ মাগরিব ইসলামিক ফাউন্ডেশন জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মিলনায়তনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রধান অতিথি হিসেবে পক্ষকালব্যাপী অনুষ্ঠানগুলোর উদ্বোধন করেন।

অন্যান্য বছর ঈদে মিলাদুন্নবী (সা.) বাদ মাগরিব ও বাদ এশায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দেশবরেণ্য বিশিষ্ট আলেম-ওলামারা ১৫ দিনব্যাপী ওয়াজ-মাহফিল পরিচালনা করতেন। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যঝুঁকি থাকায় এবার ওয়াজ জুম অ্যাপ, ফেসবুক ও ইউটিউবে প্রচারের ব্যবস্থা করা হবে। পাশাপাশি প্রতিদিন বাদ মাগরিব বায়তুল মোকাররমে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিতসংখ্যক দর্শকের উপস্থিতিতে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ওয়াজ মাহফিল প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

মহানবী (সা.)-এর জীবন ও কর্মের ওপর সপ্তাহব্যাপী সেমিনার অনুষ্ঠিত হবে। বাংলাদেশ বেতার যৌথভাবে সেমিনার প্রযোজনা করবে। জুম অ্যাপের মাধ্যমে স্কুল, কলেজ, আলিয়া ও কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি কমপ্লেক্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়ে ৫০টি ইসলামিক মিশন ও সাতটি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x