ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ৩১, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১০ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ৫লাখ ৯৮হাজার ৫০৩জন,সুস্থ্য হয়েছেন ২লাখ ৫৫হাজার ৬২২জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

গত ২৪ ঘন্টায় বিশ্বে ৫০ লাখের অধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।যুক্তরাষ্ট্র,ফ্রান্স,যুক্তরাজ্য, স্পেনে করোনা সংক্রমণ আশংকাজনক বৃদ্ধি পাচ্ছে।যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ১ হাজার ৪৬৮ জন। ফ্রান্সে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৯ হাজার ২১৫ জন। এছাড়া নতুন হটস্পট বেলজিয়াম, গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯২১ জন।।

বিজ্ঞাপন

আজ শনিবার (৩১ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৫৯ লাখ ২০ হাজার ৭৪০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৯৮ হাজার ৫০৩ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৬৬৬ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৯৩ হাজার ৯০৯ জন মানুষ।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩২ লাখ ৫০ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ৬২২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ৯০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৮৩ হাজার ৪৪৬ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯৩ লাখ ১৬ হাজার ২৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ১ হাজার ৪৬১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৫ হাজার ১৫৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৮৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬০ লাখ ২৪ হাজার ৫১২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ১২০ জন। মৃত্যু হয়েছে ৫৫০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮১ লাখ ৩৬ হাজার ১৬৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২১ হাজার ৬৮১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৪ লাখ ৩০ হাজার ৯১১ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ১৯ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ১২৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৫৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫২৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৯ লাখ ৬৬ হাজার ২৬৪ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৯৯ হাজার ৯৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৮৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৭ হাজার ৬৫৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৫ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ৫৬০ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ১৩ লাখ ৩১ হাজার ৯৮৪ জন। মারা গেছেন ৩৬ হাজার ৫৬৫ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১৬ হাজার ৫৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৯ হাজার ২১৫ জন।মৃত্যু ৫৪৫ জনের।

স্পেনে আক্রান্ত ১২ লাখ ৬৪ হাজার ৫১৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৮৭৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৫৯৫ জন এবং মৃত্যু ২৩৯ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ৫৭ হাজার ১৭৯ জন। মারা গেছেন ৩০ হাজার ৭৯২ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ১০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু ৩৫০ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৬৩ হাজার ১৫১ জন। মারা গেছেন ৩১ হাজার ১৩৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৫৯ হাজার ৪৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৯ জন। মৃত্যু ২০৯ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭৯ হাজার ৭৪৫ জন। মারা গেছেন ৪৬ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৪০৫ জন এবং মৃত্যু ২৭৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ১২ হাজার ৮১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৪৮ জন। মোট মৃত্যু ৯০ হাজার ৭৭৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৬৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ৬৬৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ১৮০ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৪১১ জন।আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ২২ হাযার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮৬ জন। মৃত্যু ৪৯ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২৩ হাজার ৬৮২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯১২ জন। মোট মারা গেছেন ১৯ হাজার ২৩০ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫৩ হাজার ৫২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৮৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৮ হাজার ৩২১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৫৬৭ জন।

ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ৪ হাজার ৯৫২ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৪৭৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১১ জন এবং মৃত্যু ৩৬৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৫ লাখ ১৭ হাজার ৭২০ জন। মোট মৃত্যু ১০ হাজার ৫২৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৭০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৩৬৭ জন,মৃত্যু ৮৮ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৮ হাযার ৫৭১ জন। মোট মৃত্যু ১৪ হাজার ১৫৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫২১ জন এবং মৃত্যু ৪০ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৭০ হাজার ৬৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৭৮ জন। মোট মৃত্যু ১০ হাজার ৮৬২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৭ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার ২৪১ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ৬ হাজার ৯৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৯৭ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭৮২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ২৯৫ জন।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬ হাজার ৩৬৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৯০৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৭০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬০৪ জন এবং মৃত্যু ১৯ জনের।

বেলজিয়ামে মোট আক্রান্ত ৩ লাখ ৯২ হাজার ২৫৮ জন। মোট মৃত্যু ১১ হাজার ৩০৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২৪ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯২১ জন, মৃত্যু ১৩৮ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x