English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

সড়ক পরিবহন আইন ২০১৮-এর পূর্ণ বাস্তবায়নের দাবিতে নিসচা কমলনগর শাখার সংবাদ সম্মেলন

- Advertisements -

সড়ক পরিবহন আইন ২০১৮-এর পূর্ণ বাস্তবায়ন চাই দাবিতে দেশব্যাপি নিরাপদ সড়ক চাই ‘র সংবাদ সম্মেলনের ন্যায় কমলনগরেও সংবাদ সম্মেলন করা হয়। ১নভেম্বর ২০২০ ইং রোজ রবিবার সকাল ১০.৩০মিনিটের সময় কমলনগর রিপোর্টার্স ক্লাবের অফিস কক্ষে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয় এই স্লোগান বুকে ধারণ করে নিরাপদ সড়ক চাই আন্দোলন ১৯৯৩ সালে পথ যাত্রা শুরু করে। এর ধারাবাহিকতায় ২০১৭ সালে সরকার ২২ই অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করে। এবং ২০১৮ সালে সড়ক পরিবহন আইনকে যুগোপযোগী করে সড়ক পরিবহন আইন ২০১৮ পাস করে। ১লা নভেম্বর ২০১৯ সালে আইনটি কার্যকর শুরু করে কিন্তু মাত্র ১৪দিন আইনটি প্রয়োগের পর শ্রমিকদের আন্দোলনের মুখে ৬মাস স্থগিত হয়ে পড়ে। পরবর্তীতে করোনার কারনে ৩১ডিসেম্বর ২০২০ পর্যন্ত সময়সীমা বৃদ্ধি করা হয়।
১লা জানুয়ারী ২০২১ ইং হইতে কোন অপশক্তির কাছে হার না মেনে আইনটি যথাক্রমে বাস্তবায়নের দাবি করে ইলিয়াস কাঞ্চন একযোগে দেশব্যাপি সংবাদ সম্মেলন করেন।
নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন কমলনগর শাখার সভাপতি, ইসমাইল হোসাইন বিপ্লব , উপস্থিত ছিলেন কমলনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওয়াজি উল্লাহ জুয়েল, নিসচা কমলনগর শাখার সিদ্দিক মিয়া, ছাত্রলীগের সাবেক আহবায়ক ও নিসচার সহসভাপতি  রাকিব হোসেন সোহেল, কমলনগর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাবলু বাংলা, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ আরিফুল ইসলাম তারেক, দপ্তর সম্পাদক সৈয়দ মোঃ ফয়েজ, সাহিত্য সম্পাদক ইউসুফ আলী ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন