English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

ভিকারুননিসায় ভর্তির ক্ষেত্রে অনিয়ম, রিট করবেন অভিভাবকরা

- Advertisements -
Advertisements
Advertisements

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভর্তির ক্ষেত্রে অনিয়মের অভিযোগ তুলেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা। অনিয়ম করে টিউশন ফি আদায় করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। সার্বিক বিষয়ে আগামীকাল মঙ্গলবার (৩ নভেম্বর) হাইকোর্টে রিট করার প্রস্তুতি নিচ্ছেন তারা।
সোমবার (২ নভেম্বর) অভিভাবক ফোরাম, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সুজন এ তথ‌্য জানিয়েছেন।
আব্দুল মজিদ সুজন, মো. ইউসুফ ও নজরুল ইসলাম বাদী হয়ে রিট করবেন বলে জানা গেছে।
অভিভাবকরা জানান, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভর্তি নিয়ে উচ্চ আদালতে দুটি রিট আছে। প্রথমটির নিষ্পত্তি হয়নি। কিন্তু দ্বিতীয় রিটের আলোকে প্রতিষ্ঠানটি ভর্তি কার্যক্রম চালাচ্ছে। এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনাও যথাযথ নয়।
আব্দুল মজিদ সুজন বলেন, ‘করোনা পরিস্থিতিতে সরকার যেখানে বার বার সহমর্মিতার কথা বলছে, সেখানে তারা (ভিকারুননিসা নূন স্কুল অ‌্যান্ড কলেজ কর্তৃপক্ষ) জুলাই থেকে টিউশন ফি দিতে বলছে। যারা নতুন করে ভর্তি হবে, তারা কেন জুলাই থেকে টিউশন ফি দেবে?’
সৈয়দ এহসানুল হক নামের এক অভিভাবক বলেন, ‘আমার সন্তান নতুন ভর্তি হয়েছে। যেহেতু অক্টোবর থেকে ভর্তি নেওয়া হচ্ছে, সেহেতু এ মাস থেকেই ফি ধরতে হবে। আমি কেন আগস্ট-সেপ্টেম্বরের ফি দেব? এটা তো একেবারেই অন্যায়।’
এদিকে, ভিকারুন্নিসায় ভর্তিতে অনিয়মের অভিযোগ তুলে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের (জিবি) সভাপতিকে চিঠি দিয়েছেন নজরুল ইসলাম নামের একজন অভিভাবক। এতে তিনি উল্লেখ করেছেন, ২১ জানুয়ারি করা রিটের পরিপ্রেক্ষিতে স্কুল কর্তৃপক্ষ আদালতের দোহাই দিয়ে ভর্তি কার্যক্রম বাতিল করে এবং টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয়। পরে ৯ মার্চ আরেকটি রিট করা হয়।
এ বিষয়টি নিষ্পত্তির জন‌্য ঢাকা বোর্ডকে নির্দেশ দেন আদালত। তবে ভর্তির কোনো নির্দেশনা দেননি আদালত। প্রথম রিটের কথা গোপন রেখে দ্বিতীয়টির আলোকে শিক্ষার্থী ভর্তির নির্দেশনা দেওয়া অনৈতিক ও আদালতের নির্দেশনার পরিপন্থী।
সার্বিক বিষয়ে কথা বলতে ভিকারুননিসা নূন স্কুল অ‌্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া রিজওয়ানাকে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি। এসএমএস করলেও তিনি তার জবাব দেননি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন