English

38 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

নিকলীতে নিরীহ মানুষের জায়গা দখল করে পুকুর খনন, ভাঙ্গন ঝুঁকিতে আব্দুল হামিদ সড়ক

- Advertisements -
Advertisements
Advertisements

কিশোরগঞ্জের নিকলী উপজেলার কারপাশা ইউনিয়নের মজলিশপুরে নিরীহ চার বোনের জায়গা দখল করে ভূমি আইন ২০১৬ উপেক্ষা করে পুকুর খনন করায় থানায় এজাহার দায়ের করেছে ভোক্তভুগিরা। এজাহারে নাজমুল হুদা সেলিম (৪০), পিতাঃমৃত আব্দুল্লাহ আহমেদ রঙ্গু, আব্দুল হাই (৪৫), পিতাঃ মৃত আব্দুল্লাহ আহমেদ রঙ্গু, আল মামুন (২৮) পিতাঃ মৃত আব্দুল আওয়াল, মিতুল (২৫) পিতাঃ মৃত আব্দুল আওয়াল সর্ব সাং মজলিপুর গড়গড়িয়া হাটি, থানাঃ নিকলী, জেলাঃ কিশোরগঞ্জ । টকু মিয়া(৫০) পিতাঃ অজ্ঞাত সাং মজলিশপুর (নাগরপুর), দুলাল মিয়া(৫৫) পিতাঃ কডু ফকির, মজলিশপুর ফকির বাড়ি, সর্ব থানাঃ নিকলী, জেলাঃ কিশোরগঞ্জ অসামি করে অভিযোগ করা হয়।
মজলিশপুর গ্রামের গড়গড়িয়া হাটির মৃত আব্দুল্লাহ আহমেদ রঙ্গু মৃত্যু কালে ১ (এক) স্ত্রী, ২( দুই) পুত্র সন্তান, ৪ (চার) কণ্যা ও মৃত পুত্রের ২ (দুই) ছেলে রেখে মারা যান। উনার মৃত্যুর পর ঘরোয়া বৈঠকে তার সকল সম্পত্তি মুখিক বন্টন করা হয় তিন ভাই ও চার বোনের মধ্যে। রাষ্ট্রপতি আব্দুল হামিদ সড়ক ও মজলিশপুর বাজারের রাস্তা হওয়ার সুবাদে চার বোনের ভাগের এক ফসলি জমি এখন বেরিবাধ দ্বারা বেষ্ঠিত হলে জমির মূল্য স্থানীয়দের চোখে সোনার হরিণে পরিনত হয়েছে। দুই ভাই ও এক ভাতিজার লোভ জন্মে উক্ত জায়গাতে।
মজলিশপুর গ্রামের দুলাল মিয়া, পিতা কডু ফকির ও টকু মিয়ার নিকট জায়গা লিজ দিয়ে ২ লাখ টাকা গ্রহন করে এজাহারভুক্ত আসামী নাজমুল হুদা সেলিম, আব্দুল হাই ও আল মামুন।
স্থানীয় সুত্রে জানা যায় এই জায়গাতে পুকুর খনন ও মাছ চাষাবাদ করিলে যে কোন সময় আব্দুল হামিদ সড়ক ও মজলিশপুর বাজার সড়ক ধসে পড়তে পারে পুকুরে।
মামলার বাদী সামছুন্নাহার অভিযোগে উল্লেখ করেন তাদের জায়গা জোর পূর্বক দখল করে গভীর পুকুর খনন করায় তারা প্রথমে বাধা দিলে আসামীরা তাদের উপর চরাউ হয় এবং প্রাণনাসের হুমকি দেয়। বাদী সামুন্নাহার এ প্রতিনিধিকে জানায় নিরুপায় হয়ে আমরা থানায় অভিযোগ করি। এই পুকুর খননের ফলে যে কোন সময় রাষ্ট্রপতি আব্দুল হামিদ সড়ক ও মজলিশপুর বাজারের রাস্তা ধসে পড়বে। সরকারী রাস্তা রক্ষা পূর্বক আমাদের চার বোনের জায়গা উদ্ধারের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিযোগের সত্যতা স্বীকার করেন এবং আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। এ ব্যপারে অভিযুক্তদের সাথে অনেক চেষ্টা করেও যোগাযোগ করতে পারেনি এ প্রতিনিধি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন