English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১২ লাখ ২০ হাজার ২৬০ জন,২৪ ঘন্টায় প্রাণ গেছে ৮ হাজার ৯৬০ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বুধবার (৪ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৭৮ লাখ ৪৭ হাজার ৭৭২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ২৭ হাজার ৩৯৬ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৯৬০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ২০ হাজার ২৬০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৩ লাখ ৫৫ হাজার ৯৫৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ২০ হাজার ২৬০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২১ লাখ ৮৩ হাজার ৪১০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৮৮ হাজার ১৪৫ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৯৬ লাখ ৯২ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৪৬৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৮ হাজার ৬৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৯৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬২ লাখ ৩৬ হাজার ১৭০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৩৩ জন। মৃত্যু হয়েছে ৫১১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৩ লাখ ১২ হাজার ৯৪৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৩ হাজার ৬৫০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৬ লাখ ৫৪ হাজার ৭৫৭ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৬৭ হাজার ১২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯২০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬০ হাজার ৫৪৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৭৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ২৮ হাজার ২১৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৭৩ হাজার ৬৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৬৪৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ৮২৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ৫১ হাজার ৩৬৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৫ লাখ ২ হাজার ৭৬৩ জন। মারা গেছেন ৩৮ হাজার ২৮৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২০ হাজার ৭১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ৩৩০ জন। মৃত্যু ৮৫৪ জনের।
স্পেনে আক্রান্ত ১৩ লাখ ৩১ হাজার ৭৫৬ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৪৯৫ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬৬৯ জন এবং মৃত্যু ২৩৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ৯৫ হাজার ২৭৬ জন। মারা গেছেন ৩২ হাজার ৫২ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৯ হাজার ২৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৪৫ জন এবং মৃত্যু ৪২৯ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৯৯ হাজার ৩৯২ জন। মারা গেছেন ৩১ হাজার ৮৪৭ জন এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৩ হাজার ৮৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৩৬ জন। মৃত্যু ১৭৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৭৩ হাজার ৮৮২ জন। মারা গেছেন ৪৭ হাজার ২৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ১৮ জন এবং মৃত্যু ৩৯৭ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৩৩ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৬৩ জন। মোট মৃত্যু ৯২ হাজার ১০০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৪২০ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৮ হাজার ৯০২ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৬২৩ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৩২ হাজার ৯২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৫৭ জন। মৃত্যু ৩৮ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৫৯ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ২৪৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৯ হাজার ১১২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ২ হাজার ২৭৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২৮ হাজার ৮৩৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২২১ জন, মৃত্যু ৭৪ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৫৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৯ হাজার ২৫৯ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ৩৭ হাজার ৭১২ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ১৬০ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৪৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৩২ জন এবং মৃত্যু ৪২২ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৫ লাখ ৭৭ হাজার ১৩১ জন। মোট মৃত্যু ১০ হাজার ৮৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৪৫ জন, মৃত্যু ১৪৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১৪ হাজার ২০২ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৩১৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৮২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৪ জন এবং মৃত্যু ১৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৮২ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৯৫ জন। মোট মৃত্যু ১১ হাজার ৬৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮ হাজার ৭৫৬ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ৪৭ হাজার ৩৫৫ জন। মোট মৃত্যু ১১ হাজার ৮৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ হাজার ৯৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৩৭ জন, মৃত্যু ১২১ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ১৮ হাজার ৩৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৭৩ জন। মোট মৃত্যু ১৪ হাজার ১৪৬ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০২ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৪৯৭ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ৮৪৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ১০২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৯৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৩৬৪ জন এবং মৃত্যু ২২৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন