ব্রেকিং নিউজ

আপডেট ৩১ মিনিট ৪৫ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১৪ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

‘ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শতভাগ করোনা প্রতিরোধবান্ধব’

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)

নিরাপদ নিউজ

কভিড-১৯ প্রতিরোধবান্ধব ক্যাম্পাস হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্যাম্পাস ও হলসমূহকে করোনা মোকাবেলায় বিশ্বস্বাস্থ্য সংস্থা এবং ইউজিসি ঘোষিত স্বাস্থ্যবিধি অনুযায়ী শতভাগ প্রস্তুত করা হয়েছে। শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ঊর্ধ্বতন সহকারি পরিচালক (জনসংযোগ) মো. আনোয়ার হাবিব কাজল।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন শুধু ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থীদের স্বশরীরে ব্যবহারিক ক্লাস ও পরীক্ষায় স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণের অনুমতি দিয়েছে। এ ঘোষণাকে স্বাগত জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইউজিসির শর্ত মেনে স্বাস্থ্য ঝুঁকির নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শতভাগ কভিড-১৯ প্রতিরোধবান্ধব ক্যাম্পাস হিসেবে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়কে প্রস্তুত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান এই বিশ্ববিদ্যায় ক্যাম্পাসকে শতভাগ করোনা প্রতিরোধবান্ধব ঘোষণা করেছেন।

কভিড-১৯ গবেষক ও বিশেষজ্ঞ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যালাইড হেলথ সায়েন্স অনুষদের সহযোগী ডিন অধ্যাপক ডা. আবু নাসের জাফর উল্লাহ বলেন, করোনা ঝুঁকি মোকাবেলায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাস ও হলসমূহ সম্পূর্ণ প্রস্তুত। কভিড-১৯ এর শুরু থেকেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বোচ্চ সতর্কতার সাথেই ক্যাম্পাস পরিচালনা করছে। হলে অবস্থানরত শিক্ষার্থীরা নিরাপদেই অবস্থান করছে।

শিক্ষার্থীদের জন্য সার্বক্ষণিক ডাক্তার নিয়োগ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের চিকিৎসার জন্য রয়েছেন সার্বক্ষণিক মনোচিকিৎসক। ক্যাম্পাসের ভিতরেই রয়েছে মেডিক্যাল সেন্টার ও হাসপাতাল। সেখানে অক্সিজেন, ভেন্টিলেটর, আইসিইউ থেকে শুরু করে সব ধরনের সুবিধাই রাখা হয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x