ব্রেকিং নিউজ

আপডেট ৭ মিনিট ২০ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ১০ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ৯ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

পাইকগাছার সংগ্রামী প্রতিবন্ধী ভ্যান চালক সেলিম

এইচ,এম,শফিউল ইসলাম

নিরাপদ নিউজ

প্রতিবন্ধী সেলিম ভিক্ষা করতে চায় না। সে আর পাঁচ জনের মত কামাই রোজগার করে তিন ছেলে মেয়েকে মানুষ করতে চায়। পাইকগাছা উপজেলার হরিঢালী ইউনিয়নের হরিদাস কাটি গ্রামের শেখ মাগফার রহমানের ৬ ছেলে মেয়ের একজন প্রতিবন্ধী সেলিম। সরেজমিনে দেখাযায় যে প্রতিদিন সাত সকালে প্রতিবন্ধী সেলিম ভ্যান গাড়ী নিয়ে সে রাস্তায় বের হয় যাত্রী নিয়ে বিভিন্ন বাজারের দিকে যাওয়ার জন্য।

বিজ্ঞাপন

অনেক যাত্রী আবার প্রতিবন্ধী বলে সেলিমের গাড়ীতে উঠতে চায় না। তার পরও সে সংগ্রামী জীবন চালিয়ে সংসারের ৩ ছেলে মেয়ে বউ বাচ্ছা নিয়ে ভাল আছে। সেলিম বলেন জম্মের পর থেকে অনেক কষ্ট পেয়েছি খাওয়া থেকে সব প্রয়োজণীয় জিনিস কখনো পাইনি, অভাব যেন শেষ হতে চাই না। এখন আমার বাচ্ছাদেরকে দু মুঠো অন্ন দেওয়ার জন্য আমাকে সারাক্ষণ রাস্তায় থাকতে হয়।

সেলিম আরও বলেন, আমার কষ্ট সেই খানে যে আমার এলাকার জন প্রতিনিধি আমার জন্য একটা প্রতিবন্ধী, ভাতা ছাড়া আর কোন কিছুই দিল না। আর চেয়ারম্যান তো আমাকে চেনেই না। সেলিম বলেন বিত্তবানরা আমাকে একটু সহযোগিতা করলে কষ্ট লাঘব হত,আর পারিনা ভ্যান চালাতে।

এ বিষয় হরিঢালী ইউনিয়নের চার নং ওয়ার্ড সদস্য আবুল বাশার বলেন বিগত মেম্বার থাকতে ঐ প্রতিবন্ধী ভাতা দিয়েছিল,তার পর আর কোন কিছু দেওয়া হয়নি। তিনি আরও বলেন সামনে দশ টাকার চাউল সহ অন্য ভাতার বিষয় দেখবো।

পাইকগাছা সমাাজ সেবা অফিসার সরদার আলী আহসান বলেন, আমরা বর্তমান সময়ে সকল প্রতিবন্ধীদেরকে খুজে বের করে সরকারী অনুদান প্রদান করছি। তিনি আরও বলেন প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়,তাদেও অধিকার রয়েছে সব খানেতেই। তা ছাড়া তারা যেন অন্য সহয়াতা পেতে পারে তার জন্য জনপ্রতিনিধিদেরকে বলে দিয়েছি। সর্বশেষ সেলিম বলেন এ অবস্থায় আর ভ্যান নয় দোকান হলে ভাল হত।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x