ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ৯, ২০২০

ঢাকা বুধবার, ২ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১৬ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

কলাপাড়ায় রাস্তা সংস্কারের দাবীতে শতশত কৃষকদের মানববন্ধন

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

নিরাপদ নিউজ

কলাপাড়ায় স্লুইস গেটসহ রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে ১৫টি গ্রামের শতশত কৃষক ও এলাকাবাসী। সোমবার দুপুরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। নীলগঞ্জ ইউনিয়নের নিচকাটা গ্রামের ভেঙ্গেপড়া স্লুইসের উপর দাড়িয়ে শতশত কৃষক এ মানববন্ধনে অংশ নেয় । এসময় বক্তব্য রাখেন কৃষক নাসির উদ্দিন, হাসান পারভেজ, ওহিদ মাঝি, মনির দেওয়ান সহ আরো অনেকে।

বিজ্ঞাপন

কৃষকরা তাদের বত্তৃতায় বলেন, সবজি ইউনিয়ন খ্যাত নীলগঞ্জের নিচকাটা স্লুইসগেটসহ রাস্তাটি ভেঙ্গে যায়। প্রায় ১০ বছর ধরে ভেঙ্গে মাটির সাথে মিশে থাকা এ স্লুইসের সংস্কারে উদ্যোগ নিচ্ছে না পানি উন্নয়ন বোর্ড। এতে ক্রমশ স্লুইসটি দিয়ে বর্ষা ও অমাবশ্যা-পূর্ণিমার জোতে লবনাক্ত পানি উঠে প্রায় পাঁচ হাজার একর জমিসহ বাড়ি-ঘর, পুকুর প্লাবিত হয়। এ দূর্ভোগ থেকে বাঁচতে আগামী বর্ষা মেীসুমের আগেই এই স্লুইস মেরামত করে চলাচলের রাস্তাসহ পানি নিস্কাশনের দাবি জানায় এলাকাবাসী।

কৃষক নাসির উদ্দিন জানান, আট ভেল্টের স্লুইসটির প্রায় ৮০ ফুট ভেঙ্গে রাস্তা থেকে প্রায় সাত ফুট নিচে ডেবে গেছে। এতে স্লুইসের নিচকাটা ও হোসেনপুর গ্রামের সাথে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে। ফলে সীমাহীন, চরম দূর্ভোগ পোহাচ্ছে গ্রামবাসীরা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x