English

33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

মৌলভীবাজারে ১৭০০ মঙ্গল দীপ জ্বালিয়ে করোনা থেকে বাঁচতে প্রার্থনা

- Advertisements -
Advertisements
Advertisements

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মৌলভীবাজারের কমলগঞ্জে পুকুরের চারপাশে মঙ্গল দীপ জ্বালিয়ে ব্যতিক্রম ধর্মী প্রার্থনা করেছে মনিপুরী সনাতন ধর্মাবলম্বীরা। আজ শনিবার দিওয়ালীর সন্ধ্যায় উপজেলার আদপুর ইউপির তিলকপুর পূর্বপল্লী যুবফোরাম আয়োজিত এ মঙ্গল প্রদীপ প্রজ্জলনে সকল গ্রামবাসী মিলে প্রায় ১৭০০ দীপ জ্বালায়।
এ সময় দীপ প্রজ্জ্বলনকারীরা জানান, বিশ্বে মহামারী করোনাভাইরাসের আতঙ্ক বিরাজ করছে। এ ভাইরাসে প্রাদুর্ভাবে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাদের বিশ্বাস মঙ্গল প্রদ্বীপ জ্বালিয়ে প্রার্থনা করলে বৈশ্বিক মহামারি সংক্রমণ করোনাভাইরাস থেকে রক্ষা পাবে মানুষ। করোনার ২য় ধাপে এ বিশ্বাস থেকেই মঙ্গল দীপ প্রজ্জ্বলন করে প্রার্থনা করা হয়।
স্থানীয় সামাজিক সংগঠন তিলকপুর পূর্বপল্লী যুবফোরামের সদস্য শিক্ষক শান্তু মনি সিংহসহ সকল সদস্যরা ব্যতিক্রম এই মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে মহামারী থেকে মুক্তির প্রচেষ্টা ও আকাংঙ্খাতে গ্রামবাসীর উপস্থিতিকে স্বাগতম জানিয়ে কালের কণ্ঠকে বলেন, আমাদের উচিত করোনাভাইরাস থেকে বাঁচতে জনসমাগম এড়িয়ে চলা। নিয়মিত হাত সাবান ও স্যানিটাইজার দিয়ে পরিস্কার করা। এ ছাড়া গ্লাবস ও মাস্ক ব্যবহার করা। করোনার ২য় ধাপে নিজ বিশ্বাস থেকেই মঙ্গল দীপ প্রজ্জ্বলন করে প্রার্থনা করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন