ব্রেকিং নিউজ

আপডেট ২ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ১০ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ৯ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্ব স্মরণ দিবস পালন: নিসচা খুলনা মহানগর শাখা ও গতির উদ্যোগে মোমবাতি প্রজ্বালন

এসএম ইকবাল হোসেন বিপ্লব

নিরাপদ নিউজ

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানার কাঞ্চন, চলচ্চিত্রকার তারেক মাসুদ, অধ্যাপক মিশুক মনির, চট্টগ্রাম ও মেহেরপুরে প্রাথমিক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা, দিয়া, প্রিন্সেস ডায়না, ব্যবসায়ী ডোডি আল ফয়েদসহ সারা বিশ্বে সড়ক দুঘটনায় নিহতদের জন্য বিশ্ব স্মরণ দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখা ও গতি (গ্রাস রুটস্ অগানাইজেশন ফর টেকনোলজিক্যাল ইনিশিয়েটিভ)’র উদ্যোগে ১৫ নভেম্বর সন্ধ্যায় নগরীর শিববাড়ী মোড়ে মোমবাতি প্রজ্জ্বলন ও সংক্ষিপ্ত আলোচনা সভা নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব-এর সভাপতিত্ব অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সাধারন সম্পাদক মো: নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর নিসচা’র শেখ মো: নাসিরউদ্দিন, আব্দুস সালাম শিমুল, এ্যাড.শেখ হাফিজুর রহমান, মো: আফজাল হোসেন রাজু, আগুয়ান ৭১ এর সভাপতি আব্দুল্লাহ চৌধুরী, আবিদ শান্ত, বনানী আফরোজা, মো: নাজমুল হোসেন, শিরিনা পারভীন, এসকেএমডি বাহালুল আলম, মো: সাইফুর রহমান সুজন, রকিবউদ্দিন ফারাজী, খ ম শাহীন, মো: ফিরোজ আলী, গতি’র মাহমুদা আক্তার লিজা প্রমুখ।

সড়ক দুর্ঘটনা এবং তার আর্থ-সামাজিক প্রভাব এতটাই ব্যাপক যে, বৈশ্বিকভাবে উদ্বেগের বিষয় হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিশ্বে প্রতিবছর দুর্ঘটনায় মারা যায় ১.২ মিলিয়নের অধিক মানুষ; আর আহতের সংখ্যা ৪০ থেকে ৫০ মিলিয়ন।

আমাদের দেশে সড়ক দুর্ঘটনায় বেশির ভাগ সমাজের নিম্ন অথবা মধ্যম-আয়ের মানুষ। ফলশ্রুতিতে, দুর্ঘটনার পর কেউ মারা গেলে বা পঙ্গুহয়ে গেলে, পরিবারকে চিকিৎসার জন্য দীর্ঘমেয়াদে একটা বড় ধরনের ব্যয়ভার বহন করতে হয়, আর নয়তো মৃত্যুর ক্ষেত্রে পুরো পরিবারটিই হয়ে পড়ে আর্থিকভাবে বিপদাপন্ন। পরিবারগুলো দরিদ্র থেকে দরিদ্রতর বা অতিদরিদ্রে পরিণত হয়। অবিলম্বে দেশের সড়ক দুর্ঘটনার হ্রাস করতে সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের দাবী জানানো হয়। এবং খুলনা মহানগরীতে ডিজিটাল ট্রাফিক ব্যবস্থা চালুর আহবান জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x