English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত ৫কোটি ৫৩লাখ ৪৯হাজার ৫২৯ ন, মৃত্যু ১৩লাখ ৩২হাজার ৩২৮জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৫২৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩১ হাজার ৫৮৭ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৮০২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৩২ হাজার ৩২৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৮৪ লাখ ৯৩ হাজার ৪৪১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৩১০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৪ লাখ ২৩ হাজার ৯৮৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯৯ হাজার ৭৭৬ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬২ হাজার ১৪৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫২ হাজার ৬৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৩৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭০ লাখ ১৯ হাজার ৩০৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৫৫৫ জন। মৃত্যু হয়েছে ৪৫০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮২ লাখ ৮৮ হাজার ১৬৯ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৬৪৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৬৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৩ লাখ ২২ হাজার ৪০৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৯ লাখ ৯১ হাজার ২৩৩ জন। মারা গেছেন ৪৫ হাজার ৫৪ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৮৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪০৬ জন।মৃত্যু ৫০৬ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৭৭৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৩ হাজার ৪৮৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩০৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৩ হাজার ৮৪৯ জন।
স্পেনে আক্রান্ত ১৫ লাখ ২১ হাজার ৮৯৯ জন। মোট মৃত্যু ৪১ হাজার ২৫৩ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৫৮ জন এবং মৃত্যু ১৬২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৯০ হাজার ৬৮১ জন। মারা গেছেন ৫২ হাজার ১৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৩৬৩ জন এবং মৃত্যু ২১৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ১৮ হাজার ৩৮৪ জন। মারা গেছেন ৩৫ হাজার ৭২৭ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৪০ হাজার ১৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৯৩ জন এবং মৃত্যু ২৯১ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৫ হাজার ৮৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৩৫৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৫ হাজার ৭৩৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৩৬৪ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৫ হাজার ২১৭ জন। মারা গেছেন ৩৪ হাজার ২২৩ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ১১ হাজার ৮৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৭১ জন।মৃত্যু ১৯২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৬ হাজার ৫২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৬৯ জন। মোট মৃত্যু ৯৮ হাজার ৫৪২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৮৩ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৫০ হাজার ১৯০ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৩৮ হাজার ২৬৮ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ২৭১ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৫ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৫৭ জন। মৃত্যু ৪০ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৮ লাখ ১৭ হাজার ৫২৬ জন। মোট মৃত্যু ১২ হাজার ৮৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৮২ জন, মৃত্যু ১৯৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ৭ লাখ ৭৫ হাজার ১২১ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৯৭৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৪ হাজার ৬৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫৩ জন এবং মৃত্যু ৪৮৬ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৫২ হাজার ২৬৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৪৫ জন, মৃত্যু ৭৩ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ৩১৪ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৫ হাজার ৪৯৬ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩৩ হাজার ৭৮৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৯১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৬ হাজার ২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮১৬ জন এবং মৃত্যু ১৪৩ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ৪৫ হাজার ৬৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৩২ জন। মোট মৃত্যু ৯ হাজার ৬৯৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৪ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ১৯৭ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৩৫ হাজার ৯৩৯ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৪২১ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ হাজার ৯০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৫৯ জন,মৃত্যু ১১৮ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩২ হাজার ৬০৪ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৮৬৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৮ হাজার ৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৩১ জন এবং মৃত্যু ৪৪ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ২১ হাজার ৫৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৯০ জন। মোট মৃত্যু ১১ হাজার ৭১২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৯ হাজার ৫৬৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন