ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ১৭, ২০২০

ঢাকা বুধবার, ২ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১৬ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

নিসচা খুলনা মহানগর শাখার বিবৃতি: ‘অবিলম্বে রুপসা-শিপইয়ার্ড সড়ক সংস্কার কাজ শুরুর দাবী’

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

খুলনা মহানগরীর গুরুত্ত্বপূর্ণ সড়কগুলোর মধ্যে সড়ক দুর্ঘটনা এবং জনভোগান্তির শীর্ষে খুলনা মহানগরীর প্রবেশদ্বার লবনচরা-শিপইয়ার্ড-রুপসা সড়কটি দীর্ঘ ৭ বছর ধরে সংস্কারের অভাবে চরম ভোগান্তিতে জনজীবন। বর্তমান সরকার একাধিকবার কয়েকশত কোটি টাকা বরাদ্দ দিলেও সড়কটির দৃশ্যমান কোন কাজই করেননি।

বিজ্ঞাপন

উল্টো কেডিএ-শিপইয়ার্ড-জেলা প্রশাসন দাপ্তরিক জটিলতায় সময়ের অপচয় করেছেন। কেডিএ-এর চরম ব্যর্থতা এবং কেসিসি’র অবহেলার কারনে প্রতিদিন হাজার হাজার পথচারী-যানবাহন ঝুকি নিয়ে চলাচল করছে। বর্তমানে সড়কের পাশে থাকা কিছু ব্যক্তি-প্রতিষ্ঠান স্ব-উদ্যোগে নিজস্ব স্থাপনা অপসরন করার কারনে সড়কে গভীর খাদ, ফাটল দেখা দিয়েছে। এর মধ্যে দিয়েই যানবাহন চলাচল করছে। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। প্রাণহানী হতে পারে পথচারীদের।

অন্যদিকে পরিবেশ দূষণকারী ভারী কিছু প্রতিষ্ঠান যার মধ্যে সেভেন রিংস সিমেন্ট কারখানায় প্রতিদিন অসংখ্য ট্রাক সিমেন্ট লোড করে এ সড়ক দিয়ে চলাচল করে সড়কটিকে আরো বেশি ঝুকিপূর্ণ করে তুলছে। বৃষ্টির সময় কাদা আর খানা খন্দ আর রোদে ধূলায় এলাকার পরিবেশ মারাত্মক ঝুকির মধ্যে ফেলেছে। অবিলম্বে সেভেন রিংস সিমেন্ট সড়ক পথে বন্ধ করে নৌ-পথে পরিবহন করার জোর দাবী জানাচ্ছি।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা এ অঞ্চলের জন্য শত-শত কোটি টাকা বরাদ্দ দিলেও অদৃশ্য কারনে কোন উন্নয়নের সুফলই জনগন ভোগ করতে পারছেনা। উল্টো দুর্ণীতির মাধ্যমে দিনের পর দিন বছরের পর বছর সময় নস্ট করে মানুষকে চরম ভোন্তির মধ্যে ফেলছে এবং কিছু দূর্ণীতিবাজ বিপুল পরিমান অর্থ সম্পদের মালিক হচ্ছে।

আর দেরি না করে সকল প্রকার অনৈতিকতা বন্ধ করে লবনচরা-শিপইয়ার্ড-রুপসা সড়কটির সংস্কার কাজ শুরু করে খুলনা নগরবাসীকে ভোগান্তি থেকে রক্ষা করার দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব, সাধারন সম্পাদক মো: নজরুল ইসলামসহ খুলনা মহানগর কমিটির নেতৃবৃন্দ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x